সর্বশেষ :

সাতকানিয়ায় তাফসিরুল কোরআন মাহফিলে ডা. মিনহাজ : ‘মাদক ধর্মীয় মূল্যবোধ বিবর্জিত  সামাজিক অবক্ষয়ের পথ তৈরী করছে’


নজরুল ইসলাম সাতকানিয়া: 
প্রকাশের সময় : মে ৪, ২০২৪ । ১২:১৭ অপরাহ্ণ
সাতকানিয়ায় তাফসিরুল কোরআন মাহফিলে ডা. মিনহাজ : ‘মাদক ধর্মীয় মূল্যবোধ বিবর্জিত  সামাজিক অবক্ষয়ের পথ তৈরী করছে’
চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদ সদস্য ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ডা: আ.ম.ম মিনহাজুর রহমান বলেছেন, ধর্মীয় অনুশাসনসঠিকভাবে মেনে না চলায় দিন দিন আশঙ্কাজনকভাবে যুবসমাজ মাদকের প্রতি আসক্ত হচ্ছে।
ফলে সমাজের বহু মেধাবী ও সম্ভাবনাময় প্রতিভা মাদকের নেশার কবলে পড়ে ধর্মীয় মূল্যবোধ এবং নৈতিকতা বিসর্জন দিয়ে সামাজিক অবক্ষয়ের পথ তৈরি করছে । যেহেতু মাদকাসক্তি ও নেশাজাতীয় দ্রব্য মানবসমাজের জন্য সর্বনাশ ও চিরতরে ধ্বংস ডেকে আনে, তাই ইসলামি শরিয়ত মাদকদ্রব্যকে চিরতরে হারাম ও নিষিদ্ধ ঘোষণা করেছে।
গতকাল বৃহস্পতিবার (২ মে) রাতে সাতকানিয়া উপজেলার কেঁওচিয়া ইউনিয়নের দস্তিদারহাটস্থ শ্রমিক সমিতির উদ্যোগে আয়োজিত তাফসিরুল কোরআন মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ডা: আ.ম.ম. মিনহাজুর রহমান।
মাহফিলে ডা. মিনহাজ আরও বলেন, পবিত্র কোরআনে অনেক আয়াতেই মাদক সেবনের ওপর রয়েছে কঠোর নিয়ন্ত্রণ ও নিষেধাজ্ঞা। সাতকানিয়ায় মাদক যেন আমাদের নিয়ন্ত্রণ না করে এবং আমরাই এ জনপদে মাদককেনিয়ন্ত্রণ করব, সৃজনশীলতা, কল্যাণ, শান্তি ও সৌন্দর্যের জন্য—এটাই হোক আমাদের মূলমন্ত্র।
কেঁওচিয়া মুজহেরুল হক ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা আবদুল মালেকের সভাপতিত্বে মাহফিলে প্রধান মুফাসসির ছিলেন, বাংলাদেশ মাজলিসুল মুফাসসিরীন এর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার।
প্রধান আলোচক ছিলেন, বান্দরবানের সুয়ালক বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ও ইসলামি আলোচক মাওলানা মোসলেহ উদ্দিন ফারুকী। বিশেষ অতিথি ছিলেন,
পশ্চিম ঢেমশা ইউনিয়ন (ইউপি) পরিষদের চেয়ারম্যান রিদুয়ানুল ইসলাম সুমন, যুবলীগ নেতা হারুনর রশীদ মানিক, মো.আলমগীর, মো.নজিম উদ্দিন ও মো.নুরুচ্ছফা। বিশেষ আলোচক ছিলেন, মাওলানা বোরহান উদ্দিন ও হাফেজ মাওলানা মো.আবু বক্কর তৌহিদ।
  দস্তিদারহাট শ্রমিক সমিতির সভাপতি মো.শাহজাহান, সাধারণ সম্পাদক মো.জামাল উদ্দিন, সিনিয়র সহ-সভাপতি মো.জেয়াবুল, সহ-সভাপতি মো.ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মামুন, অর্থ সম্পাদক মো.আবদুল্লাহসহ সমিতির অন্যান্য নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।
সুত্রঃ বাসস

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১