সর্বশেষ :

সাদুল্লাপুর উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি অফিসের উদ্যোগে বোরো ধান কর্তন উৎসব


মোজাহিদুল ইসলাম ,সাদুল্লাপুর:
প্রকাশের সময় : এপ্রিল ২৯, ২০২৪ । ৩:২৯ অপরাহ্ণ
সাদুল্লাপুর উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি অফিসের উদ্যোগে বোরো ধান কর্তন উৎসব
গাইবান্ধার সাদুল্লাপুরে উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি অফিসের উদ্যোগে বোরো ধান কর্তন উৎসব উদ্বোধন করা হয়েছে।
কৃষিই সমৃদ্ধি এই প্রতিপাদ্য কে সামনে রেখে ২৯ এপ্রিল সোমবার সকাল ১১টায় সাদুল্লাপুর উপজেলা
প্রশাসন ও উপজেলা কৃষি অফিসের উদ্যোগে উপজেলার ৯নং বনগ্রাম ইউনিয়নের হবিবুল্লাহপুর ব্লকের আওতাধীন দক্ষিণ মন্দুয়ার গ্রামে কৃষক শ্রী বাঁধন সরকারের এক বিঘা (৩৩ শতাংশ) জমির ব্রি-ধান ২৮ কর্তন উৎসব উদ্বোধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন সাদুল্লাপুর উপজেলা নির্বাহী  অফিসার মো: কাওছার হাবীব, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো:  আসাদুজ্জামান, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো: মতিউল আলম,

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম, উপজেলা অতিরিক্ত কৃষি অফিসার কৃষিবিদ মাহবুবুল আলম বসুনিয়া, উপজেলা উদ্ভিদ সংরক্ষণ অফিসার আব্দুর রব সরকার, উপজেলা কৃষকলীগের সভাপতি সৈয়দ রায়হানুল হক রবার্ট প্রমূখ।

এছাড়াও উপজেলার বিভিন্ন ব্লকের উপ-সহকারী কৃষি কর্মকর্তা, স্থানীয় কৃষকসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

এবিষয়ে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ মতিউল আলম বলেন চলতি বোরো মৌসুমে উপজেলাজুড়ে কৃষি অফিসের সার্বিক সহযোগিতা ও পরামর্শে উন্নতজাতের ধান চাষাবাদ করা হয়েছে। আজ কর্তন উৎসব অনুষ্ঠিত হলো।

কর্তন শেষে দেখা যায় এবারের বোরো মৌসুমে কোনো প্রাকৃতিক দূর্যোগ না থাকায় ধানের বাম্পার ফলন হয়েছে। উপজেলায় ধান উৎপাদনে জেলা কৃষি অফিস কর্তৃক যে লক্ষ্য মাত্রা নির্ধারণ করা হয়েছিলো ইনশাআল্লাহ সেই লক্ষমাত্রা ছাড়িয়ে যাবে।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০