বগুড়ায় গ্রাহকের ২ কোটি টাকা নিয়ে লাপাত্তা এনজিও সংস্থা সিডো


শাহীন আলম সাজু, নন্দীগ্রাম:
প্রকাশের সময় : এপ্রিল ২৯, ২০২৪ । ৩:৪০ অপরাহ্ণ
বগুড়ায় গ্রাহকের ২ কোটি টাকা নিয়ে লাপাত্তা এনজিও সংস্থা সিডো
বগুড়ায় গ্রাহকের প্রায় ২ কোটি টাকা নিয়ে লাপাত্তা হয়ে গেছে সামাজিক অর্থনৈতিক উন্নয়ন সংস্হা (সিডো) নামের একটি এনজিও প্রতিষ্ঠান।
এ ঘটনায় ভুক্তভোগী গ্রাহকরা ওই প্রতিষ্ঠানের সামনে বিক্ষুব্ধ হয়ে মানববন্ধন কর্মসূচি পালন করে। রোববার দুপুর ০২.০০ ঘটিকার সময় বগুড়া পৌরসভার ১৩ নম্বর ওয়ার্ড লতিফপুর এলাকায় এই মানববন্ধন কর্মসুচি পালন করা হয়।
উক্ত মানববন্ধনে অংশগ্রহণকারী গ্রাহকদের কাছ থেকে জানা যায় ওই এলাকার মোঃ শহীদ আলম(২৫), পিতাঃ মোঃ বাদল শেখ, মোঃ শাহারিয়ার ইসলাম(২৭),পিতাঃ মোঃ বাদশা,
মোঃ সোহাগ(৩৫) পিতাঃ মোঃ রুস্তম প্রাং দুলাল, বেশ কয়েক বছর আগে  সমাজসেবা থেকে নিবন্ধন নিয়ে সামাজিক অর্থনৈতিক উন্নয়ন সংস্থা নামে একটি এনজিও প্রতিষ্ঠান চালু করে।
এরপর পর্যায় ক্রমে বিভিন্ন প্রলোভনে প্রায় এক হাজার গ্রাহকের নিকট থেকে দুই কোটি টাকা নিয়ে লাপাত্তা হয়ে যায় তারা। গ্রাহকের টাকা পরিশোধ না করেই তারা রাতের আঁধারে প্রতিষ্ঠানে তালা লাগিয়ে পালিয়ে যায়।
ভুক্তভোগির মধ্যে একজন ছিল পিয়ারা বেগম, তার ছয়টি বই এর মধ্যে একটি বই ছিল ২ হাজার টাকা, ১৫০০ টাকা, ৫০০ টাকা এবং ১০০ টাকার ৩ টি  বই। তিনি ওই প্রতিষ্ঠান থেকে সর্বমোট ১৮ লক্ষ টাকা পাবেন বলে জানান।
এছাড়াও ভুক্তভোগীদের মধ্যে চক ফরিদ এলাকার  মোঃ জাকির হোসেন, মোঃ শাওন হোসেন, মোঃ রাঙ্গামিয়া, মোছাঃ পাখি খাতুন, মোঃ পাশা, রাইহান, সাদিয়া,  পিয়াশ, রকি রানী।
ভুক্তভোগীরা তাদের জমাকৃত টাকা ফেরত পেতে প্রশাসনের  সহযোগিতা কামনা করেছেন। সেই সাথে তাদের জমাকৃত টাকা ফেরত না দিলে আরো বৃহত্তর কর্মসূচির ঘোষণা দেন ভুক্তভোগীরা,

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০