সর্বশেষ :

জর্ডান ও ইসরায়েল সফরে যাচ্ছেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রী


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : এপ্রিল ২৯, ২০২৪ । ১১:৩৭ পূর্বাহ্ণ
জর্ডান ও ইসরায়েল সফরে যাচ্ছেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রী
U.S. Secretary of State Antony Blinken exits a vehicle as he departs Joint Base Andrews for Saudi Arabia in the latest Gaza diplomacy push, in Maryland, U.S., April 28, 2024. REUTERS/Evelyn Hockstein/Pool

মার্কিন পররাষ্ট্র মন্ত্রী এন্টনি ব্লিঙ্কেন ইসরায়েল ও জর্ডান সফরে যাচ্ছেন। ইসরায়েলী নেতৃবৃন্দের সাথে জিম্মি মুক্তি নিয়ে আলোচনার পর বুধবার তিনি এ দু’দেশ সফরে যাবেন। মার্কিন পররাষ্ট্র দপ্তরের ঘোষণায় এ কথা বলা হয়েছে।

এরআগে ব্লিঙ্কেনের সৌদি আরব সফরের কথা বলা হয়েছে। সৌদি আরবের পথে রোববার আয়ারল্যান্ড থেকে তাকে বহনকারী বিমানে জ্বালানি নেয়া হয়।

জিম্মি মুক্তির বিনিময়ে গাজায় হামলা বন্ধ নিয়ে ইসরায়েলী প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সাথে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের টেলিসলাপের প্রেক্ষিতে ব্লিঙ্কেনের সফরের ঘোষণাটি আসে।

গাজায় যুদ্ধবিরতি প্রতিষ্ঠায় মিসর, কাতার ও যুক্তরাষ্ট্র গত কয়েকমাস ধরেই চেষ্টা চালিয়ে আসছে। কিন্তু এখনও চুক্তিতে পৌঁছানো সম্ভব হয়নি।

যুদ্ধবিরতি নিয়ে প্রচেষ্টা অব্যাহত থাকার কথা জানিয়ে মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিও মিলার বলেছেন, ‘যুদ্ধবিরতি ও ফিলিস্তিনী জনগণের মাঝে হামাস দাঁড়িয়ে আছে।’

 

সুত্রঃ বাসস

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০