সর্বশেষ :

কোটচাঁদপুর ব্লাড ব্যাংকের উদ্যোগে তৃষ্ণাত্বক মানুষের মাঝে বিশুদ্ধ ঠান্ডা পানি ও শরবত বিতরন


মোঃ শামীম রেজা ,কোটচাঁদপুর: 
প্রকাশের সময় : এপ্রিল ২৯, ২০২৪ । ৪:১৯ অপরাহ্ণ
কোটচাঁদপুর ব্লাড ব্যাংকের উদ্যোগে তৃষ্ণাত্বক মানুষের মাঝে বিশুদ্ধ ঠান্ডা পানি ও শরবত বিতরন
হাসি মুখে রক্তদান বাঁচতে পারে লক্ষ প্রাণ এই স্লোগানকে সামনে রেখে অদ্য সকাল ৯ টা হইতে দুপুর ২ টা পর্যন্ত  কোটচাঁদপুর ব্লাড ব্যাংক এর উদ্যোগে  এক হাজার গ্লাসেরও বেশি বিশুদ্ধ ঠান্ডা পানি ও লেবুর শরবত বিতরণ করা হয়।
উপস্থিত চার্জার ভ্যান চালক রবিউল ইসলাম জানান, প্রচন্ড গরমে আমাদের ভ্যান চালাতে খুবই কষ্ট হয় তারপরও জীবিকার তাগিদে তীব্র রোদের ভিতরে ভ্যান নিয়ে বেরতে হয়। তিনি কোটচাঁদপুর ব্লাড ব্যাংক এর এমন ব্যতিক্রম উদ্যোগকে স্বাগত জানিয়ে বিশুদ্ধ ঠান্ডা পানি ও ঠান্ডা লেবু শরবত পান করতে পেরে আনন্দিত হন।
পথচারী আমেনা বেগম জানান, অসুস্থ মেয়েকে ডাক্তার দেখাতে কোটচাঁদপুর সদর হাসপাতালে এসেছিলাম বাসায় যাওয়ার পথে ঠান্ডা লেবুর শরবত পান করার পরে স্বস্তি ফিরে পেলেন। তিনি ব্লাড ব্যাংকের প্রতি শুভকামনা জানিয়ে বাসায় পথে রওনা করেন।
সংগঠনের সভাপতি মোঃ আব্দুস সালামের দিকনির্দশনায় প্রোগ্রামটি সাফল্যমন্ডিত করতে উপস্থিত ছিলেন মো: রিয়াজ হোসেন ফারুক (কোটচাঁদপুর উপজেলা ভাইস চেয়ারম্যান), মো: রফিকুল ইসলাম (প্রভাষক সরকারি কে.এম.এইচ কলেজ), ডা. মো: তানভীর জামান প্রতিক (কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স),
মো: সাদ আহাম্মেদ (লেকচারাল এস.ডি কলেজ সাফদারপুর), মো: মেহেদী হাসান (অর্থ সম্পাদক কে.বি.বি), মো: ইনারুল ইসলাম (দপ্তর সম্পাদক কে. বি.বি),
ইমরান নাজির (সহ-দপ্তর সম্পাদক কে.বি.বি ), মো: শাকিল আহাম্মেদ (ক্রিয়া বিষয়ক সম্পাদক), জনি পারভেজ (সহ-সমাজকল্যান বিষয়ক সম্পাদক কে. বি.বি), মো: কামরুল হাসান (কার্যকরী সদস্য কে.বি.বি) আরো উপস্থিত ছিলেন সংগঠনের অনন্য সদস্যবৃন্দু।
কোটচাঁদপুর উপজেলা ভাইস-চেয়ারম্যান জানান কয়েকদিন ধরে তাপপ্রবাহ বাড়ছে। এই তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে জনসাধারণ। বিশেষ করে দিনমজুর খেটে খাওয়া মানুষেরা পড়ছে চরম বিপাকে। রাস্তায় বের হলে প্রচন্ড তাপদাহে তৃষ্ণার্ত হচ্ছেন তারা।
এতে করে হিটস্ট্রোকের সম্ভবনা রয়েছে। কোটচাঁদপুর ব্লাড ব্যাংক এর উদ্যোগে পথচারী ও শ্রমজীবীদের কথা ভেবেই তাদের শরীর শীতল রাখার জন্য বিশুদ্ধ ঠান্ডা পানি ও লেবুর রস মিশ্রিত শরবত বিতরণ করা হয়।  তিনি এই গরমে বিনা প্রয়োজনে কাউকে বাড়ি থেকে বের না হওয়ার জন্য পরামর্শ দেন।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০