সর্বশেষ :

কুষ্টিয়ার জিয়ারখী খাদেমুল ইসলাম হাফিজিয়া মাদ্রাসার উদ্যোগে ইস্তিস্কার নামাজ অনুষ্ঠিত 


সাইফ উদ্দীন আল-আজাদ, কুষ্টিয়াঃ
প্রকাশের সময় : এপ্রিল ২৯, ২০২৪ । ৫:৩২ অপরাহ্ণ
কুষ্টিয়ার জিয়ারখী খাদেমুল ইসলাম হাফিজিয়া মাদ্রাসার উদ্যোগে ইস্তিস্কার নামাজ অনুষ্ঠিত 
{"remix_data":[],"remix_entry_point":"challenges","source_tags":["local"],"origin":"unknown","total_draw_time":0,"total_draw_actions":0,"layers_used":0,"brushes_used":0,"photos_added":0,"total_editor_actions":{},"tools_used":{"transform":1},"is_sticker":false,"edited_since_last_sticker_save":true,"containsFTESticker":false}
কুষ্টিয়া সদর উপজেলার জিয়ারখী এলাকার দীর্ঘদিনের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান খাদেমুল উলূম হাফিজিয়া কওমী মাদ্রাসার উদ্যোগে বৃষ্টি প্রার্থনা করে সালাতুল ইস্তিস্কা আদায় করা হয়েছে।
সোমবার সকাল ৯টায় মাদ্রাসা ময়দানে খোলা আকাশের নিচে প্রচন্ড তাপদাহ্ এর মধ্যে প্রশান্তির বৃষ্টি প্রার্থনা এ ইস্তিস্কার নামাজ অনুষ্ঠিত হয়। এসময় গ্রামের ধর্মপ্রাণ মুসলমান কিশোর,যুবক ও বয়োবৃদ্ধ মুরুব্বি সহ মাদ্রাসার ছাত্ররা এবং সর্বস্তরের জনগণ অংশগ্রহণ করেন।
এদিকে বৃষ্টি প্রার্থনার নামাজের ইমামতি করেন জিয়ারখী খাদেমুল ইসলাম হাফিজিয়া মাদ্রাসার প্রধান শিক্ষক হাফেজ মোহাম্মদ আল-আমিন। নামাজের পূর্বে নামাজে আসা মুসল্লীদের সামনে নিয়ে এইচ এম মোজাম্মেল হোসেন চৌধুরী বলেন,আমরা এখানে উপস্থিত হয়েছি রাসুলের একটা সুন্নাহের উপর আমল করার জন্য,আমাদের দোয়া আল্লাহ তায়ালা অবশ্যই কবুল করবেন,
যদি এখনই কবুল নাও করেন,হয়তোবা সামনে এমন একটা মুহূর্ত আসবে যে সময় আমাদের এর চাইতে আরো বেশি বৃষ্টির প্রয়োজন হবে, হয়তো তখন আল্লাহ তা’আলা আমাদেরকে বৃষ্টি প্রদান করবেন।
আসুন আমরা ইস্তেগফার করি আল্লাহ তাআলার কাছে ফিরে আসি। আমরা অনেক গুনাহ করে ফেলেছি, জ্বলে এবং স্থলে যত আজাব এবং গজব এগুলো সব আমাদের দুই হাতের কামাই।
এসময় আরও বক্তব্য রাখেন কারী মোহাম্মদ ওসমান গনি প্রমুখ।নামাজ শেষে বৃষ্টির প্রার্থনায় মোনাজাতে সকলে নিজের গুনাগাহের কথা স্মরণ করে কান্নায় ভেঙে পড়েন,
আল্লাহ আমাদেরকে মাফ করুন আমাদের প্রিয় মাতৃভূমিতে আপনার রহমতের বৃষ্টি বর্ষণ করুন এভাবে প্রার্থনা করা হয় মহান রবের দরবারে। সর্বোপরি ইস্তিস্কার নামাজ আদায় প মোনাজাত শেষে বিদায় মুহুর্তে খাদেমুল উলূম হাফিজিয়া কওমী মাদ্রাসার পক্ষ্য থেলে ফ্রি’ তে ঠান্ডা শরবত পান করানো হয়।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০