সর্বশেষ :

চাটখিলে বিষ প্রয়োগ করে পুকুরের মাছ নিধন 


আনিসুজ্জামান টিটু,নোয়াখালী :
প্রকাশের সময় : এপ্রিল ২৮, ২০২৪ । ৪:৩৫ অপরাহ্ণ
চাটখিলে বিষ প্রয়োগ করে পুকুরের মাছ নিধন 
নোয়াখালীর চাটখিলে ইজারাকৃত পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধনের  অভিযোগ উঠেছে। গতকাল শনিবার উপজেলার পরকোট ইউনিয়নের পশ্চিম ,
শোশালিয়া আদম আলী ছুয়ানী বাড়ির আবু ইউসুফের ইজারাকৃত পুকুরে বিষ প্রয়োগ করে মাছ মারার ঘটনাটি ঘটে। স্থানীয় সূত্রে জানা যায়, আবু ইউসুফ ২০২১সালে তাদের বাড়ীর যৌথ পুকুরটি ইজারা নিয়ে মাছ চাষ করে আসছে।
এর মধ্যে কে বা কাহারা প্রতিহিংসা বসীভূত হয়ে বেশ কয়েকবার বিষ প্রয়োগ করে মাছ নিধন করে। তারই ধারাবাহিকতায় গতকাল শনিবার রাতের অন্ধকারে কে বা কারা পুকুরে বিষ ঢেলে মাছ মেরে ফেলে এতে প্রায় ৬লক্ষাধিক টাকার ক্ষতির মুখে পড়ে আবু ইউসুফ।
ভুক্তভোগী আবু ইউসুফ বলেন দেশের আমিষের চাহিদা পূরন ও নিজে অর্থনীতিক ভাবে সাবলম্বী হওয়ার ইচ্ছা থেকে শখের বশে আমি ৩বছর পূর্বে বাড়ির যৌথ পুকুরটি ইজারা নিয়ে মাছ চাষ শুরু করি।
কিন্তু  কে বা কারা গত ৩বছরে ৬বার পুকুরে বিষ দিয়ে মাছ মেরে ফেলে। এতে প্রতিবার  লক্ষাধিক টাকার ক্ষতির সম্মুখীন হই। আমি প্রশাসনের কাছে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের আকুল আবেদন করছি।
চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমদাদুল হক বলেন এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি।তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা করবো।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০