রায়গঞ্জে বৃষ্টির জন্য নামাজ আদায় করে দোয়া কামনা 

রায়গঞ্জে বৃষ্টির জন্য নামাজ আদায় করে দোয়া কামনা 
রাম সরকার বিপ্লব ,সিরাজগঞ্জ :
প্রকাশের সময় :

সারা দেশের তাপমাত্রার প্রভাবে ফলে তীব্রতা প্রবাহ থেকে রক্ষায় বৃষ্টিতে সিরাজগঞ্জে রায়গঞ্জে আল্লাহর দরবারে পরিবেশ পরিস্থিতি স্বাভাবিক ও বৃষ্টির জন্য পাইকড়া ও কাবারীপাড়ার মুসুল্লি গনকে নিয়ে পাইকড়া মাদ্রাসার ছাত্র শিক্ষকসহ মাঠের মধ্যে হাত তুলে দোয়া কামনা করেন। মহান আল্লাহ যেন শান্তি দান করেন।

শুক্রবার  (২৬ এপ্রিল) দুপ সাড়ে ১০টায় নুকালি উচ্চ বিদ্যালয় মাঠে ও ব্রজবালা ঈদগাঁ মাঠে এ নামাজ আদায় করেন মুসল্লিরা। এই নামাজের আয়োজন করেন নূরানী ক্যাডেট মাদ্রাসার প্রতিষ্ঠাতা মওলানা রাশেদুল হাসান রাশেদ সিদ্দিকী। এ সময় বিশেষ এই নামাজ আদায় করতে জড়ো হন বিভিন্ন এলাকার শতশত ধর্মপ্রাণ মুসল্লিরা।

নুকালি উচ্চ বিদ্যালয় মাঠে নামাজের ইমামতি করেন মাওলানা রাশেদুল হাসান রাশেদ সিদ্দিকী ও ব্রজবালা ঈদগাঁ মাঠে ইমামতি করেন আলহাজ্ব মাওলানা ফখরুল ইসলাম সিদ্দিকী পরে তিনি আরবিতে খুতবা দেন।

যেখানে তীব্র গরমের কথা উল্লেখ করে আল্লাহর কাছে বৃষ্টির প্রার্থনা করেন। আশপাশের বিভিন্ন এলাকা থেকে মুসল্লিরা নামাজে অংশ নেন। এ সময় প্রাকৃতিক দুর্যোগ থেকে মুক্তিসহ দেশ ও জাতির কল্যাণে প্রার্থনা করা হয়।

নামাজ আদায় শেষে মাওলানা রাশেদুল হাসান রাশেদ সিদ্দিকী বলেন, কোরআন-হাসিদের আলোকে যতটুকু জানা গেছে, তা হলো মানুষের সৃষ্ট পাপের কারণেই মহান আল্লাহ এমন অনাবৃষ্টি ও খরা দেন।

বৃষ্টিপাত না হলে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) সাহাবিদের নিয়ে খোলা ময়দানে ইস্তেস্কার নামাজ আদায় করতেন। সে জন্য তারা মহান সৃষ্টিকর্তার কাছে পাপের জন্য তওবা করে এবং ক্ষমা চেয়ে দুই রাকাত নামাজ আদায় করে বৃষ্টির জন্য প্রার্থনা করেছেন।

এসময় আরও উপস্থিত ছিলেন, হাফেজ সাইদুল ইসলাম, মওলানা সেলিম রেজা, প্রভাষক শফিকুল ইসলাম স্বপনসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।