বেনাপোলে ফেরত এলো সিঙ্গাপুর থেকে শ্রমিক রাকিবের মরাদেহ

বেনাপোলে ফেরত এলো সিঙ্গাপুর থেকে শ্রমিক রাকিবের মরাদেহ
এম লোকমান রাসেল ,বেনাপোলঃ
প্রকাশের সময় :
 সিঙ্গাপুরে বহুতল ভবনে   কাজ করার সময় রড চাপা পড়ে নিহত রাকিব হোসেন (২৪) নামে এক বাংলাদেশি শ্রমিকের মরাদেহ ৫ দিন পর দেশে ফেরত এসেছে। রাকিব বেনাপোল বন্দর থানার ঘিবা গ্রামের মমিনুর রহমানের ছেলে।
গেল ৩ এপ্রিল  সিঙ্গাপুরে একটি বহুতল ভবনের নির্মাণ কাজ করার সময় অসাবধানতাবশত রডের বান্ডিলের নীচে চাপা পড়ে মারাত্মক আহত হয় রাকিব। এরপর দীর্ঘ ১৬ দিন চিকিৎসাধীন অবস্থায় গত শনিবার (২০ এপ্রিল) রাতে সে মারা যায়।
 নিহত রাকিবের চাচা মিলন হোসেন জানান,  গত ৩ এপ্রিল রাকিব কনস্ট্রাকশনের কাজ করার সময় রড চাপায় গুরুতর আহত হয়। দুর্ঘটনার পরই তাকে রডের নিচ থেকে উদ্ধার করে  সিঙ্গাপুর সিভিল ডিফেন্স ফোর্সের উদ্ধারকারীরা হাসপাতালে ভর্তি করে।
নিহত রাকিবের বাবা মমিনুর রহমান জানান, সংসারের হাল ধরতে এক বছর হলো রাকিব  সিঙ্গাপুর গিয়েছিল। সে  সিঙ্গাপুরে কনস্ট্রাকশনের কাজ করতো। গত ৩ এপ্রিল প্রতিদিনের মতো সে কাজে যায়।
এক পর্যায়ে ওইদিন বিকাল ৫টার দিকে ভবনের উপরে রড তোলার সময় তার ছিড়ে সে রডের নিচে চাপা পড়ে। সেখান থেকে সিঙ্গাপুর সিভিল ডিফেন্স ফোর্সের উদ্ধারকারীরা এবং সহকর্মীরা উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। দীর্ঘ ১৬ দিন চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে গত ২০ এপ্রিল রাত ১১ টার দিকে সে মারা যায়।
বেনাপোল পোর্ট থানার বাহাদুরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মফিজুর রহমান মফিজ বলেন,  সিঙ্গাপুরে নিহত রাকিব আমার ইউনিয়নের ঘিবা গ্রামের বাসিন্দা।
তার পরিবারের মাধ্যমে জেনেছি সে সিঙ্গাপুরে কাজ করার সময় রড চাপায় মারা গেছে। তার মৃতদেহ বৃহস্পতিবার রাতে দেশে আনা হয়েছে। শুক্রবার সকালে  দাপন সম্পন্ন করা হবে। এদিকে রাকিবের মরদেহ বাড়িতে আনা হলে এলাকায় শোকের মাতম শুরু হয়। অকালে পুত্র হারোনোর শোক এলাকার আকাশ -বাতাস ভারী হয়ে ওঠে।