দিনাজপুরে বৃষ্টির জন্য একাধিক স্থানে ইসতিকার নামাজ আদায়

দিনাজপুরে বৃষ্টির জন্য একাধিক স্থানে ইসতিকার নামাজ আদায়
অনলাইন ডেস্ক
প্রকাশের সময় :

দিনাজপুর, জেলার একাধিক স্থানে মহান আল্লাহতালার সন্তুষ্টি লাগে তাপদাহ থেকে মুক্তি পেতে বৃষ্টির প্রার্থনায় ইসতিকার নামাজ আদায় করা হয়েছে।

আজ শনিবার বেলা ১১টায় দিনাজপুর শহরের রামনগর শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে মুসল্লিদের আয়োজনে বৃষ্টির প্রার্থনায় ইসতিকার নামাজ আদায় করা হয়েছে। একই সময় জেলার বীরগঞ্জ উপজেলা ঈদগা মাঠে স্থানীয়দের আয়োজনে বৃষ্টির প্রার্থনায় ইসতিকার নামাজ আদায় করা হয়।

গত কয়েকদিন ধরে জেলার ১৩ টি উপজেলার বিভিন্ন স্থানে মুসল্লিদের আয়োজনে মহান আল্লাহতালার সন্তুষ্টি লাভে বৃষ্টির প্রার্থনায় একাধিক ইসতিকার নামাজ আদায় করা হয়েছে।

তাপদাহ থেকে রক্ষা ও স্বস্তি পেতে বৃষ্টির জন্য মহান আল্লাহ রাব্বুল আলামিনের রহমত কামনা করে এরই মধ্যে দিনাজপুর সদর উপজেলা, বীরগঞ্জ, চিরিরবন্দর, ফুলবাড়ী, খানসামাসহ বিভিন্ন উপজেলায় ইস্তিস্কার নামাজ আদায় করেছেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

আজ শনিবার  বেলা ১১টায় দিনাজপুর শহরের কাঞ্চন কলোনী ঈদগাহ মাঠে  ইস্তিস্কার নামাজ আদায় করেছেন ধর্মপ্রাণ মুসল্লিরা।
এ নামাজে ইমামতি করেন কাঞ্চন কলোনী শাহী জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি মাওলানা মোঃ সোহরাব আনসারী।

দিনাজপুর গোর এ শহীদ  ঈদগা মাঠের ইমাম মাওলানা মোঃ শামসুল হক কাসেমী বলেছেন,  বৃষ্টি পৃথিবীবাসীর জন্য মহান আল্লাহর রহমত। বৃষ্টি হয় বলে পৃথিবীতে প্রাণের অস্তিত্ব আছে। বৃষ্টি একদিকে মৃত জমিতে প্রাণ সঞ্চারিত করে শস্য উৎপাদনের উপযোগী করে তোলে, যা খেয়ে মানুষ ও জীবজন্তু বেঁচে থাকে।

 

সুত্রঃ বাসস