নাম বলতে পারছি না, নিষেধ আছে: মিম


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : এপ্রিল ২৫, ২০২৪ । ১০:১২ অপরাহ্ণ
নাম বলতে পারছি না, নিষেধ আছে: মিম

দুই বছর প্রেক্ষাগৃহে কোনো সিনেমা নেই চিত্রনায়িকা বিদ্যা সিনহা সাহা মিমের। ২০২২ সালের কোরবানির ঈদে মুক্তি পেয়েছিল তার অভিনীত ‘পরাণ’। রায়হান রাফী পরিচালিত ত্রিকোণ প্রেমের সে সিনেমা ব্যবসাসফল হয় এবং দারুণভাবে প্রশংসিত হয় মিমের অভিনয়।

এরপর চলে গেল প্রায় দুটি বছর। কিন্তু সিনেমা হলে দেখা যায়নি ‘পরাণ’-এর অনন্যাকে। অবশ্য ‘দিগন্তে ফুলের আগুন’ নামে একটি সিনেমার কাজ তিনি সম্প্রতি শেষ করেছেন, তবে সেটি মুক্তির তারিখ ঘোষণা হয়নি। কিন্তু এই দুই বছরে কি একটি মাত্র সিনেমার অফার পেয়েছেন মিম?

এ প্রসঙ্গে নায়িকা সম্প্রতি দেওয়া একটি সাক্ষাৎকারে জানালেন, ‘পরাণ’-এর পর তিনি বেশ কিছু সিনেমার প্রস্তাব পেয়েছিলেন। কিন্তু বেশির ভাগ সিনেমার গল্প এবং চরিত্রই তার পছন্দ হয়নি। তাই প্রস্তাবগুলো গ্রহণ করেননি।

মিম বলেন, ‘সিনেমাগুলোতে আমি অভিনয় করলে হয়তো সংখ্যা বাড়ত, কিন্তু সাফল্য জুটত না। তার চেয়ে বসে ছিলাম, এটাই ভালো হয়েছে।’ তবে সঙ্গে সুসংবাদও দিলেন এই নায়িকা। জানালেন, সম্প্রতি তিনি তিনটি সিনেমার কাজ হাতে নিয়েছেন।

মিমের কথায়, ‘তিনটি নতুন সিনেমা হাতে নিয়েছি। একটার শুটিং জুন থেকে, বাকি দুটির শুটিং জুলাই-আগস্টে। সিনেমা তিনটি পরিচালনা করবেন নামি তিন নির্মাতা। প্রযোজনা প্রতিষ্ঠানও দেশের শীর্ষস্থানীয়।’

তবে সিনেমা তিনটির নাম এবং সেগুলোর পরিচালক-প্রযোজক এবং অন্যান্য অভিনয়শিল্পীই বা তারা, সে সম্পর্কে কিছু জানাতে নারাজ মিম। নায়িকা বললেন, ‘সিনেমাগুলো সম্পর্কে এখনই কিছু প্রকাশ করতে চাচ্ছি না। চুক্তিতে নিষেধ করা আছে।’

এদিকে, অভিনয়ের পাশাপাশি দেশের ১২টি স্বনামধন্য প্রতিষ্ঠানের শুভেচ্ছাদূত হিসেবে কাজ করছেন মিম। তার মধ্যে অন্যতম ইউনিসেফ এবং লাক্স।

মিমের দাবি, ‘ব্যক্তিগত জীবনে শৃঙ্খলা বজায় রাখতে পেরেছি বলেই বড় ব্র্যান্ডগুলো আমার সঙ্গে কাজ করে। কেউ চাইলেই কিন্তু ইউনিসেফ বা লাক্সের শুভেচ্ছাদূত হতে পারবেন না। তাকে অবশ্যই মর্যাদাশীল অবস্থানে থাকতে হবে। সেই অবস্থান তৈরি করতে পেরেছি বলে আমি গর্বিত।’

অন্যদিকে, শিল্পী সমিতির এবারের নির্বাচনে ভোট দিতে পারেননি মিম। তিনি শুটিংয়ের কাজে ব্যস্ত ছিলেন। তাই একটা ভোট নষ্ট হওয়ায় তিনি প্রার্থীদের কাছে ক্ষমা চেয়েছেন। পাশাপাশি যারা জিতেছেন তাদের শুভকামনা এবং পরাজিতদের জানিয়েছেন সমবেদনা।

 

সুত্রঃ ঢা/টা

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০