ফুডগ্রেডবিহীন ড্রামের ভোজ্যতেল ব্যবহারের প্রতিবাদে বগুড়ায় ক্যাবের মানববন্ধন

ফুডগ্রেডবিহীন ড্রামের ভোজ্যতেল ব্যবহারের প্রতিবাদে বগুড়ায় ক্যাবের মানববন্ধন
মোঃ ইসমাঈল হোসেন,স্টাফ রিপোর্টার:
প্রকাশের সময় :
অস্বাস্থ্যকর, অনিরাপদ ও ফুডগ্রেডবিহীন ড্রামের ভোজ্যতেল ব্যবহারের প্রতিবাদে মানববন্ধন করেছে কনজুমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) বগুড়া জেলা কমিটি।
সোমবার সকাল ১০টায় বগুড়া সাতমাথা জেলা স্কুল চত্বরে আয়োজিত মানববন্ধনে সভাপতিত্ব করেন ক্যাবের জেলা সভাপতি ডাঃ মোঃ সাইফুল ইসলাম। বগুড়া ক্যাবের সদস্য ও সাংবাদিক মোঃ নাজমুল আলম খন্দকারের সঞ্চালনায়-এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, পল্লী উন্নয়ন প্রকল্পের প্রধান সমন্বয়কারী শেখ মোঃ আবু হাসানাত সাঈদ।
 প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বগুড়া ক্যাবের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট মোঃ আজাদ হোসেন তালুকদার।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন-ভেনচার ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও বগুড়া ক্যাবের সহ-সভাপতি  জনাব ফজিলাতুন্নেছা ফৌজিয়া,জাতীয় দৈনিক ভোরের চেতনার সাংবাদিক ও বগুড়া ক্যাবের সদস্য জনাব ইসমাঈল হোসেন,
বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল হালিম সামস,আপন সামাজিক উন্নয়ন সংস্হার(এনজিও)নির্বাহী পরিচালক মোছাঃ পারভিন আক্তার।অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বগুড়া ক্যাবের কোষাধ্যক্ষ মোঃ দৌলতজামান,নির্বাহী সদস্য মোছাঃ ফাহিমা জামান।এছাড়াও ইলেকট্রনিক ও প্রিন্টিং মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
মানববন্ধনে বক্তারা কেমিক্যালের ড্রামে ভোজ্য তেল বন্ধ,ফুড-গ্রেডহীন ড্রামের নিষিদ্ধ খোলা তেল,সয়াবিনের নামে পামতেল বিক্রয়,পঁচা বাসি খাবার না খাওয়া, অস্বাস্থ্যকর পরিবেশে না থাকা, নাম-পরিচয়, প্রতীক ও  লেভেল বিহীন প্যাকেটের ভোজ্য তেল বর্জন সহ বিভিন্ন স্বাস্থ্যগত বিষয়ে বক্তব্য রাখেন।
তারা আরো বলেন ব্যবসায়ীরা আমাদের ভাই,বন্ধু  তাদেরকে আমরা খোলা ভোজ্য তেল ক্রয়- বিক্রয় না করার অনুরোধ করছি।সেই সাথে প্রশাসনের কাছে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আহ্বান জানাচ্ছি।মানববন্ধন শেষে সভাপতির নেতৃত্বে ক্যাবের একদল প্রতিনিধিদল জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করেন।