সর্বশেষ :

দিনাজপুর বিরল উপজেলার চেয়ারম্যান প্রার্থী ফারুক আজমের মনোনয়ন বাতিল 


আবুল কালাম আজাদ,বিরল:
প্রকাশের সময় : এপ্রিল ২৩, ২০২৪ । ৭:১৪ অপরাহ্ণ
দিনাজপুর বিরল উপজেলার চেয়ারম্যান প্রার্থী ফারুক আজমের মনোনয়ন বাতিল 
মামলার তথ্য গোপন করায় বিরল উপজেলা পরিষদের চেয়ারম্যান, প্রার্থী ফারুক আজমের মনোনয়নপত্র বাতিল করেছেন, রিটার্নিং কর্মকর্তা।
মঙ্গলবার (২৩ এপ্রিল) দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে উপস্থিত ছিলেন দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহমেদ।
দিনাজপুর জেলা পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহমেদ, বিরল উপজেলা নির্বাহী কর্মকর্তা বহ্নি শিখা আশা,উপজেলা নির্বাচন অফিসার আবু সাইম এর উপস্থিতে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সোহাগ চন্দ্র শাহা ফারুক আজম এর মনোনয়নপত্র বাতিল ও প্রার্থীতা অবৈধ ঘোষণা করেন।
রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ফারুক আজম তার মনোনয়নপত্রে একটি মামলার তথ্য গোপন করেন। ওই মামলা থেকে পরবর্তীতে তিনি অব্যাহতিও পান। কিন্তু নির্বাচনী হলফনামা এবং মনোনয়নপত্রে মামলার তথ্য গোপন করায় তার মনোনয়নপত্রটি বাতিল করা হয়েছে।
ফারুক আজম উপজেলা চেয়ারম্যান প্রার্থী হলফনামায় তাদের মামলার তথ্য গোপন করেছেন বলে প্রতীয়মান হওয়ায় মনোনয়নপত্রটি বাতিল করা হয়।
অপরদিকে বর্তমান চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাব, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায় ও সুধীর চন্দ্র শীলের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।
রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে আরও জানা গেছে, বিরল উপজেলা পরিষদ নির্বাচনে এবার চেয়ারম্যান পদে চারজন ও ভাইস চেয়ারম্যান (পুরুষ)  পদে তিন জন ও  ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে তিন জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
চেয়ারম্যান প্রার্থী ফারুক আজম এর প্রার্থীতা বাতিল করে অপর তিন জন চেয়ারম্যান প্রার্থী ও ভাইস চেয়ারম্যান প্রার্থী (পুরুষ-মহিলা) ছয় জনের প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়।
রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানিয়েছেন  মনোনয়ন ফরম বাতিলের বিরুদ্ধে আপীল ২৪ থেকে ২৬ এপ্রিল, আপীল নিষ্পত্তি ২৭ থেকে ২৯ এপ্রিল, প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ৩০ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২ মে এবং ২১ মে সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত একটানা ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।
উপজেলা নির্বাচন অফিসার মোঃ আবু সাঈম জানান, উপজেলায় নারী ১০৭৫৩৬ জন ও পুরুষ ১১১৯৪৭জন ভোটারসহ মোট ভোটার ২১৯৪৮৩ জন।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০