সর্বশেষ :

দাগনভূঞায় বোরো ধানের নমুনা শস্য কর্তন 


আফতাব মমিন, ফেনী:
প্রকাশের সময় : এপ্রিল ২৩, ২০২৪ । ১২:৫৫ অপরাহ্ণ
দাগনভূঞায় বোরো ধানের নমুনা শস্য কর্তন 
ফেনী’র দাগনভূঞা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে বোরো ধানের নমুনা শস্য কর্তন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে পৌর এলাকার রামানন্দপুর গ্রামের প্রণোদনা কর্মসূচির আওতায় ব্রিধান- ৯২ জাতের বোরো ধানের নমুনা শস্য কর্তন করা হয়।
নমুনা শস্য কর্তন অনুষ্ঠানে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ মহিউদ্দিন মজুমদারের সভাপতিত্বে ও উপসহকারী কৃষি কর্মকর্তা মোঃ শরিফুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ,
উপসহকারী মোঃ একরাম উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন দাগনভূঞা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন। এছাড়াও উপস্থিত ছিলেন কৃষক মোঃ ইউছুফ, আবুল হোসেন, আবদুর রশিদ ও নূর মোহাম্মদসহ বেশ কয়েকজন কৃষক উপস্থিত ছিলেন।
উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানাগেছে, কৃষক গ্রুপের জমিতে ২০ বর্গমিটার মাপের জমিতে ব্রিধান ৯২ জাতের বোরো ধান কর্তন করা হয়। কর্তন করে হেক্টর প্রতি ৬.৭৫ মেঃটন ফলন পাওয়া যায়। উপজেলায় এ বছর মোট ৬ হাজর ৫২৯ হেক্টর বোরো ধানের চাষ হয়েছে।
উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ মহিউদ্দিন মজুমদার বলেন, এ বছর অনেক বেশি জমিতে এ ধানের চাষাবাদ হয়েছে। ফলনও হয়েছে ভালো।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০