সর্বশেষ :

ঝিনাইদহ সদর উপজেলা নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন ১৪ প্রার্থী


মোঃ ইব্রাহিম মিয়া ঝিনাইদহ ঃ 
প্রকাশের সময় : এপ্রিল ২৩, ২০২৪ । ৪:৫৪ অপরাহ্ণ
ঝিনাইদহ সদর উপজেলা নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন ১৪ প্রার্থী

আগামী ৮ মে প্রথম ধাপের ষষ্ঠ উপজেলা নির্বাচনের জন্য ঝিনাইদহ সদর ও কালিগঞ্জ উপজেলা নির্বাচনের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) বেলা ১১টায় জেলা নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে জেলা নির্বাচন অফিসার মো. মোখলেছুর রহমান বৈধ এসব প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেন।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, প্রথম ধাপের এ নির্বাচনে জেলা সদর থেকে ১৪ জন ও কালিগঞ্জ থেকে ১০ জন প্রার্থী ভিন্ন ভিন্ন প্রতীকে উপজেলা চেয়ারম্যান,

উপজেলা ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন। ঝিনাইদহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছিলেন ১৮ জন।

এর মধ্যে যাচায় বাছায় ও প্রার্থিতা প্রত্যাহার শেষে বৈধ প্রার্থী হয়েছেন চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪জন।

তারা হলেন- চেয়ারম্যান পদে মো. নুর এ আলম (সদর থানা যুবলীগের সাবেক আহ্বায়ক), মো. মিজানুর রহমান মাসুম (ঝিনাইদহ পৌর আওয়ামী লীগের  সহ-সভাপতি), গোলাম ছরওয়ার খাঁন (ঝিনাইদহ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি), জে.এম রশীদুল আলম (ঝিনাইদহ সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ  সম্পাদক)।

আরও জানা যায়, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে প্রতীক বরাদ্ধ পেয়েছেন এনামুল হক, মো. জাহিদ হাসান, মো. রতন মিয়া, মো. বাবু জোয়ার্দ্দার, আব্দুল্লাহ ইবনে আব্বাস ও মো. সোহাগ হোসেন সাগর। অন্যদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন আরতী দত্ত, মাহফুজা তাহের, পাপিয়া সমাদ্দার ও তৃতীয় লিঙ্গের বর্ষা খাতুন।

এর আগে সকল প্রার্থীদেরকে নির্বাচন কেন্দ্রীক বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য দেন নির্বাচন কর্মকর্তা। আজ দুপুর থেকে বৈধ প্রার্থীদেরকে প্রচারণার জন্য অনুমতিও প্রদান করেন এ কর্মকর্তা।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০