সর্বশেষ :

কুমিল্লায় প্রতিবন্ধী হত্যার দায়ে একজনকে মৃত্যুদণ্ড


রবিউল বাশার খান ,কুমিল্লা:
প্রকাশের সময় : এপ্রিল ২৩, ২০২৪ । ৮:১০ অপরাহ্ণ
কুমিল্লায় প্রতিবন্ধী হত্যার দায়ে একজনকে মৃত্যুদণ্ড
কুমিল্লার চান্দিনা উপজেলায় এক শারীরিক প্রতিবন্ধী নারীকে হত্যার দায়ে এক রং মিস্ত্রিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার বিকেলে ,
কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক আফরোজা শিউলী এই রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত মোঃ মুকবুল হোসেন চান্দিনা উপজেলার রানীচড়া (নয়াকান্দি) গ্রামের বাসিন্দা।
২০১৫ সালের ১১ আগস্ট সন্ধ্যায় গুলশান আরা নামের ওই প্রতিবন্ধী নারী চা আনতে গিয়ে নিখোঁজ হন। পরে তার মরদেহ পাশের বাড়ির ধৈনছা ক্ষেতে পাওয়া যায়।
তদন্তে জানা যায়, মোঃ মুকবুল হোসেনের সাথে গুলশান আরার অবৈধ সম্পর্ক ছিল এবং গর্ভবতী হওয়ার পর বিয়ের প্রস্তাব দিলে তিনি তা প্রত্যাখান করেন। পরবর্তীতে গুলশান আরাকে তার বাড়ির পূর্ব পাশের ক্ষেতে নিয়ে গিয়ে হত্যা করেন।
মামলার বাদী মোঃ শরীফ জানান, তার মেয়ে গুলশান আরা সহ তার চার বোন ও এক ভাই জন্মলগ্ন থেকে প্রতিবন্ধী। এই রায়ে তিনি সন্তোষ প্রকাশ করেন এবং আশা করেন উচ্চ আদালত এই রায় বহাল রাখবেন।
এই মামলায় রাষ্ট্র পক্ষে অতিরিক্ত পিপি এডভোকেট মোঃ নেয়ামত উল্যাহ চৌধুরী (জামান) বলেন, তিনি আশা করছেন উচ্চ আদালত এই রায় দ্রুত কার্যকর করবেন।
মৃত্যুদণ্ডাদেশ হাইকোর্ট বিভাগের অনুমোদন সাপেক্ষে কার্যকর করার নির্দেশ দেওয়া হয়েছে। দণ্ডপ্রাপ্ত আসামি বর্তমানে জেল হাজতে আটক আছেন।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০