সর্বশেষ :

সাদুল্লাপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ উদ্বোধন


মোজাহিদুল ইসলাম ,সাদুল্লাপুরঃ
প্রকাশের সময় : এপ্রিল ১৮, ২০২৪ । ৬:৪৭ অপরাহ্ণ
সাদুল্লাপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ উদ্বোধন
গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলা প্রাণীসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে ও প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় প্রাণিসম্পদে ভরবো দেশ গড়বো স্মার্ট বাংলাদেশ এই প্রতিপাদ্য কে সামনে রেখে  প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী -২০২৪ উদযাপন হয়েছে।

১৮ এপ্রিল বৃহস্পতিবার প্রধান অতিথি হিসেবে বিটিভি’র মাধ্যমে দেশব্যাপী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী -২০২৪ এর শুভ উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা (এমপি)।

অতিথিবৃন্দ মেলার স্টল ও আগত বিভিন্ন খামারিদের পালন করা উন্নত জাতের গরু, মহিষ, ছাগল, ভেড়া, হাঁস, মুরগি, কবুতর ও দৃষ্টিনন্দন পাখি পরিদর্শন করেন ও প্রান্তিক খামারিদের সাথে কুশল বিনিময় করেন।পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাওসার হাবীবের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল জলিল সরকার, উপজেলা সহকারী কমিশনার ভূমি আসাদুজ্জামান, সাদুল্লাপুর থানার অফিসার ইনচার্জ শফিকুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার মতিউল আলম, প্রেসক্লাব সাদুল্লাপুর এর সভাপতি কে এম নেয়ামুল আহসান পামেল, আরো অন্য দুই প্রেসক্লাবের সভাপতি প্রমুখ।

উপজেলা ভেটেরিনারি সার্জন ডা. আব্দুল্লাহেল কাফী এর সঞ্চালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সিরাজুল ইসলাম।

তিনি বলেন, আজকের মেলার মূল উদ্দেশ্য হচ্ছে, আমিষ, মাংস, দুধ ও ডিমে সমৃদ্ধ হওয়া। ইতিমধ্যে আমরা মাংস ও ডিমে সমৃদ্ধ হয়েছি এখন দুধ এর জন্য কাজ করে যাচ্ছি।

তিনি আরও বলেন, দিনব্যাপী এ প্রাণী প্রর্দশনীতে ২৯টি স্টলে উপজেলার বিভিন্ন প্রান্তিক খামারিরা তাদের উন্নত জাতের গরু, মহিষ, ছাগলসহ বিভিন্ন গবাদি পশু ও গৃহপালিত প্রাণী প্রদর্শন করেছেন। উপজেলা প্রাণী সম্পদ অধিদপ্তর সবসময় প্রান্তিক খামারিদের পরামর্শ ও সেবা দিয়ে যাচ্ছে বলে জানান তিনি।

সারাদিন ব্যাপী বিভিন্ন কর্মসূচি শেষে অংশগ্রহণকারী স্টল প্রদর্শনীর মধ্যে ৭টি ক্যাটাগরিতে ২০ জনের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
এছাড়াও বিভিন্ন দপ্তরে কর্মকর্তা, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০