সর্বশেষ :

দোয়ারাবাজারে প্রানীসম্পদ সেবা সপ্তাহ পালিত


হুমায়ুন ফরিদ ,দোয়ারাবাজার:
প্রকাশের সময় : এপ্রিল ১৮, ২০২৪ । ৫:৪৮ অপরাহ্ণ
দোয়ারাবাজারে প্রানীসম্পদ সেবা সপ্তাহ পালিত

প্রাণিসম্পদে ভরবো দেশ গড়বো স্মাট বাংলাদেশ এই শ্লোগানকে ধারণ করে সুনামগঞ্জের দোয়ারাবাজারে দিনব্যাপি প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল সংলগ্ন মাঠে প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি),

প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় অনুষ্ঠিত প্রদর্শনী মেলায় ৩২টি স্টলে বিভিন্ন প্রজাতির ষাঁড়, গাভী, ছাগল, ভেড়া, রাজহাঁস, মুরগী, কবুতর, টার্কি, কোয়েল, ঘুঘু, পশুর খাবার ও ওষুধের স্টল ছিল।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মো,ইমাম আল হোসাইন সভাপতিত্বে  ও প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা.মোঃ শাহিন মিয়া সঞ্চালনায় প্রধান অতিথি  ছিলেন দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান আল তানভীর আশারাফী চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সালেহা বেগম, উপজেলা সমাজ সেবা অফিসার কামরুল ইসলা

প্রধান অতিথির বক্তব্যে দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান আল তানভীর আশরাফী চৌধুরী বলেন, দেশ আজ প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সফল নেতৃত্বে এগিয়ে যাচ্ছে। দেশে প্রাণী সম্পদ পালনের মাধ্যমে বেকারত্ব দূরীকরণে যুবকরা দেশের অর্থনীতিতে ভূমিকা রাখছে। দেশকে এগিয়ে নিতে বেকারদের গাভী, ষাড় পালনের মাধ্যমে বেকারত্ব সমস্যা দূরীকরণ সম্ভব।

তিনি আরো বলেন, যারা বেকার, তারা এগিয়ে আসেন আমি গবাদি পশুপাখি পালনে সহযোগিতা করব। এতে আপনারা  সফলতা অর্জন করতে পারেন। তাছাড়া  দুধ ও মাংস বিক্রি করে দেশের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করা সম্ভব। প্রদর্শনী শেষে শ্রেষ্ঠ খামারীদের মাঝে সনদপত্র ও পুরস্কার বিতরণ করা হয়।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০