সর্বশেষ :

কেশবপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত


মোঃ মাসুদ রায়হান, কেশবপুর:
প্রকাশের সময় : এপ্রিল ১৮, ২০২৪ । ৫:২১ অপরাহ্ণ
কেশবপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত
যশোরের কেশবপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। এ বছর”প্রাণীসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ”এই প্রতিপাদ্য নিয়ে প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প ,
(এলডিডিপি) এর সহয়োগীতায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তর এবং ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে কেশবপুর সরকারি পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে ওই প্রদর্শনী অনুষ্ঠিত হয়। প্রদর্শনীতে উপজেলার বিভিন্ন খামারীরা ৩০টি স্টলে তাদের উন্নতজাতের পশু পাখি প্রদর্শন করেন।
অনুষ্ঠানে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ তানভীর হোসেনের সভাপতিত্বে এবং উপজেলা শিশু বিষয়ক কর্মকর্তা বিমল কুমার কুন্ডুর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমীন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পলাশ কুমার মল্লিক, মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা আক্তার সাদেক,
কেশবপুর থানার ইন্সপেক্টর (তদন্ত) দেবাশীষ রায়, উপজেলা কৃষি অফিসার মাহমুদা আক্তার, কেশবপুর সরকারি পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ আসাদুজ্জামান, ন্যাশনাল প্রেস সোসাইটি,
গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা কেশবপুর উপজেলা শাখার সভাপতি শামীম আখতার মুকুল, রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক আবু হুরায়রা রাসেল ও খামারি শম্ভু নাথ সিংহ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণীসম্পদ অফিসার ডাঃ অলোকেশ কুমার সরকার।
আলোচনা সভা শেষে প্রদর্শনীতে অংশগ্রহণকারী খামারিদের গুণগত মান, জাত, স্বাস্থ্য, সৌন্দর্য্য, আকার, অবদান, নিরাপত্তা, কর্মসংস্থান, বাজারজাতকরণ, পরিবেশ ও অর্থনৈতিক প্রভাব, সার্বিক পর্যবেক্ষণ বিষয় বিবেচনা করে বিভিন্ন ক্যাটাগরিতে ১০ জনকে পুরস্কার এবং সনদপত্র প্রদান করা হয়।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কিরণময় সরকার, উপজেলা সমাজসেবা অফিসার আলমগীর হোসেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা পুলোক কুমার সিকদার, পল্লী উন্নয়ন অফিসার সুজন কুমার চন্দ্র, প্রেসক্লাব কেশবপুরের সভাপতি ওয়াজেদ খান ডবলু, উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ,
নিউজ ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি এম এ রহমান, সাগরদাঁড়ি প্রেসক্লাবের সভাপতি এনামুল হাসান নাঈম ও সাগরদাঁড়ি  প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মাসুদ রায়হান বাবলাসহ উপজেলা প্রাণীসম্পদ দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণ, সাংবাদিকবৃন্দ এবং বিভিন্ন এলাকার খামারিগণ।
উল্লেখ্য, প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ উপলক্ষে প্রাণিসম্পদ অধিদপ্তর এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আয়োজনে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের পাশে পুরাতন বাণিজ্য মেলার মাঠে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০