লালমনিরহাটে জেলা প্রশাসনের উদ্যোগে বাংলা নববর্ষ পালিত


ফারুক আহমেদ, লালমনিরহাট জেলা প্রতিনিধি
প্রকাশের সময় : এপ্রিল ১৫, ২০২৪ । ১:১৫ পূর্বাহ্ণ
লালমনিরহাটে জেলা প্রশাসনের উদ্যোগে বাংলা নববর্ষ পালিত

লালমনিরহাটে উৎসবমুখর পরিবেশে বাঙালির চিরায়ত ঐতিহ্য তুলে ধরে নানা আয়োজনে পালিত হয়েছে বাঙালির লোকজ ঐতিহ্য বহনকারী সাংস্কৃতিক উৎসব পহেলা বৈশাখ ও বাংলা নববর্ষ ১৪৩১।

রবিবার (১৪ এপ্রিল) লালমনিরহাট জেলা প্রশাসনের আয়োজনে ও শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ প্রাঙ্গণে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষে সকাল ৯টায় কালেক্টরেট মাঠে বিভিন্ন সংগঠন ও স্কুল কলেজ থেকে আসা ছাত্রছাত্রীরা বৈশাখের গান এসো হে বৈশাখ এসো এসো গানের মধ্যে দিয়ে দিবসের শুভ সূচনা করা হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে দিনব্যাপী বৈশাখী মেলার উদ্বোধন বৈশাখী মঙ্গল শোভাযাত্রার উদ্বোধন করেন লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহ। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন লালমনিরহাট ৩ আসনের সংসদ সদস্য অ্যাড. মতিয়ার রহমান।পরে কালেক্টরেট মাঠ থেকে একটি বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়।

মঙ্গল শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহরের মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ মেলা প্রাঙ্গনে গিয়ে শেষ হয় এবং সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার লালমনিরহাট মোহাম্মদ সাইফুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ক্যাপটেন( অবসরপ্রাপ্ত) আজিজুল হক বীর প্রতীক, সিভিল সার্জন লালমনিরহাট নির্মলেন্দু রায়, কবি, লেখক ও সমাজকর্মী ফেরদৌসী বেগম বিউটি, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফ হোসেন বাদলসহ জেলার বিভিন্ন দপ্তরের প্রধান, বীর মুক্তিযোদ্ধা, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বৈশাখী মঙ্গল শোভাযাত্রায় বিভিন্ন সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান বাঙালিয়ানা সাজ ও হারিয়ে যাওয়া গ্রামীণ লোকজ ঐতিহ্য নিয়ে অংশ নেন দিনব্যাপী এই বৈশাখি মেলা চলে।

সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাহবুবুর রহমান ও জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার আসাদুজ্জামান সরকার।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০