সর্বশেষ :

লালমনিরহাটে ১৭ তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত


ফারুক আহমেদ, লালমনিরহাট :
প্রকাশের সময় : এপ্রিল ২, ২০২৪ । ৯:৩১ অপরাহ্ণ
লালমনিরহাটে ১৭ তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত
“সচেতনতা-স্বীকৃতি-মূল্যায়ন; শুধু বেঁচে থাকা থেকে সমৃদ্ধির পথে যাত্রা এই প্রতিপাদ্যে আজ লালমনিরহাটে ১৭তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস ২০২৪ইং পালিত হয়েছে।দিনটি পালন উপলক্ষে লালমনিরহাট জেলা প্রশাসন,
জেলা সমাজসেবা কার্যালয়, এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের আয়োজনে বিশ্ব অটিজম সচেতনতা দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি, হুইল চেয়ার বিতরণ ও আলোচনা সভার আয়োজন করে।
জেলা সমাজসেবা কার্যালয় থেকে বর্ণাঢ্য র‌্যালিটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা সমাজসেবা সম্মেলন কক্ষে আলোচনা সভা ও হুইলচেয়ার বিতরণ অনুষ্ঠিত হয়।
লালমনিরহাট জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মুহাম্মদ মতিয়ার রহমান এঁর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম,  লালমনিরহাট সিভিল সার্জেন্ট অফিসের মেডিকেল অফিসার ডা. দেলোয়ার হোসেন রাজু, বিশিষ্ট সমাজসেবী, কবি ও কথাসাহিত্যিক ফেরদৌসী বেগম বিউটি।
অনুষ্ঠানে জেলা সমাজসেবা প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের কর্মকর্তা, কর্মচারী ও প্রতিবন্ধী স্কুলের শিক্ষক-শিক্ষিকা ও প্রতিবন্ধী ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে জেলা প্রসাসক মোহাম্মদ উল্যাহ ৩ জন প্রতিবন্ধীদের মাঝে হুইলচেয়ার বিতরণ।
অনুষ্ঠানটিতে সঞ্চালনায় ছিলেন সরকারি শিশু পরিবার বালিকার উপ-দায়িত্ব পদায়ক লালমনিরহাট হাওয়া বেগম।
এতে সহযোগিতা করেন লালমনিরহাট বুদ্ধি প্রতিবন্ধী ও অর্টিস্টিক বিদ্যালয় নজীর, আদিতমারী বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়, নর্থবেঙ্গল বাক ও শ্রবণ প্রতিবন্ধী বিদ্যালয়, কালীরহাট বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়, বিত্তহীন সমাজ উন্নয়ন সংস্থা, পড়শী ও রাসা।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০