তাড়াইলে আগুনে দু’টি বসতঘর পুড়ে ১০ লক্ষ টাকার ক্ষতি

তাড়াইলে আগুনে দু’টি বসতঘর পুড়ে ১০ লক্ষ টাকার ক্ষতি
রুহুল আমিন, তাড়াইল:
প্রকাশের সময় :

কিশোরগঞ্জের তাড়াইলের রাউতি ইউনিয়নের কারংকা পাছপাড়া গ্রামে দু’টি বসতঘর আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ১০ লক্ষ টাকার ক্ষতিসাধন হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবারের দাবী।

জানা গেছে, বৃহস্পতিবার (২৮মার্চ) দুপুর ১টার দিকে জাহেদ আলীর দুই ছেলে খোকন মিয়া ও বাবুল মিয়ার বসতঘর আগুনে পুড়ে ছাই হয়ে যায়।

খোকন মিয়া ঢাকায় রিকসা চালিয়ে জিবীকা নির্বাহ করে এবং বাবুল মিয়া ভূগর্ভস্থ বালু উত্তোলনে লেবারের কাজ করেন ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ উপজেলায়।

ঘটনার সময় দুই ভাইয়ের মধ্যে কেউ বাড়ীতে ছিলেন না। খোকন মিয়ার স্ত্রী জানান, দুপুরে আমার শিশু বাচ্চাটি ঘরে ঘুমিয়ে ছিল। আমি এবং আমার জা প্রতিবেশির বাড়িতে গিয়েছিলাম।

হঠাৎ দেখি আমাদের দু’টি ঘরে আগুন জ্বলছে। তাড়াহুরা করে আমার শিশু বাচ্চাকে ঘর থেকে বের করে আনি। আমাদের পড়নের কাপড় ছাড়া আর কিচ্ছু নাই। ফ্রিজ, টিভিসহ নতুন তোলা ঘরটির সবকিছু আগুনে ছাই হয়ে গেছে।

ওই এলাকার জাতীয় পার্টির নেতা ফেরদৌস মিয়া জানান, খবর পেয়ে এলাকাবাসীকে সঙ্গে নিয়ে  আগুন নেভানোর কাজ করি এবং তাড়াইল ফায়ার সার্ভিসের প্রতিনিধি দলকে খবর দেই।

খবর পেয়ে একটু দেরিতে হলেও ফায়ার সার্ভিস এসে আগুন নিভানোর কাজ করে। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। তিনি আরও জানান, দুটি পরিবারের অন্তত ১০ লক্ষ টাকার ক্ষতিসাধন হয়েছে।

খবর পেয়ে তাড়াইল উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জাতীয় পার্টির জেলা যুগ্ম আহবায়ক জহিরুল ইসলাম ভূঁইয়া শাহীন ঘটনাস্থল পরিদর্শন করেন এবং আগুনে পোড়া দু’টি পরিবারের মাঝে ৫ হাজার করে ১০ হাজার টাকা নগদ প্রদান করেন।