সর্বশেষ :

হামাসের সাথে যুদ্ধবিরতির চুক্তি কমবেশি ইসরাইল মেনে নিয়েছে


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : মার্চ ৩, ২০২৪ । ১২:৩৯ অপরাহ্ণ
হামাসের সাথে যুদ্ধবিরতির চুক্তি কমবেশি ইসরাইল মেনে নিয়েছে

ইসরাইল হামাসের সাথে যুদ্ধবিরতির চুক্তি ব্যাপকভাবেই মেনে নিয়েছে। সিনিয়র একজন মার্কিন কর্মকর্তা শনিবার এ  কথা জানিয়েছেন। এদিকে যুদ্ধবিধ্বস্ত গাজায় যুক্তরাষ্ট্র আকাশ থেকে ত্রাণসামগ্রী ফেলা শুরু করেছে।

সিনিয়র ওই মার্কিন কর্মকর্তা বলেছেন, হামাসের সাথে যুদ্ধবিরতির চুক্তি ইসরাইল কমবেশি মেনে নিয়েছে। বল এখন হামাসের কোর্টে। ইসরাইল ও  হামাসের মধ্যে  ছয়সপ্তাহের যুদ্ধবিরতি চুক্তি খুব শিগগীরই কার্যকর হবে বলে যুক্তরাষ্ট্র থেকে বলা হয়েছে। তবে হামাসের কাছে আটক সবচেয়ে ঝুঁকিপূর্ণ জিম্মিদের মুক্তি দেয়ার বিষয়ে সংগঠনটি  সম্মত হয়ে চুক্তিতে স্বাক্ষর করলেই এটির বাস্তবায়ন শুরু হবে।

অবরুদ্ধ গাজায় মার্কিন সামরিক কার্গো বিমান থেকে মানবিক সহায়তা সামগ্রী ফেলার কয়েক ঘন্টা পর যুদ্ধবিরতি সংক্রান্ত ঘোষণাটি দেয়া হয়েছে।
মার্কিন কেন্দ্রীয় কমান্ড থেকে বলা হয়েছে, শনিবার থেকে যে ত্রাণসামগ্রী দেয়া হয়েছে তাতে ৩৮ হাজার প্যাকেট খাবার রয়েছে যা চলমান যুদ্ধে ক্ষতিগ্রস্ত বেসামরিক নাগরিকদের প্রয়োজনীয় সহায়তা নিশ্চিত করবে।

এদিকে জাতিসংঘের নিরাপত্তা পরিষদ শনিবার গাজার  খাদ্য সংকট নিয়ে এক বিবৃতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে সেখানে নিরবিচ্ছিন্নভাবে খাদ্য সহায়তা দেয়ার আহ্বান জানিয়েছে।

 

সূত্র : বাসস

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১