সর্বশেষ :

সঙ্গী পরকীয়া করলে ধরতে পারবেন ওয়াইফাইয়ের সাহায্যে!


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : মার্চ ৩, ২০২৪ । ১২:৪৯ অপরাহ্ণ
সঙ্গী পরকীয়া করলে ধরতে পারবেন ওয়াইফাইয়ের সাহায্যে!

সাম্প্রতিককালে যেসব সামাজিক ব্যাধি ভয়াবহ রূপ ধারণ করেছে তারমধ্যে শীর্ষে রয়েছে পরকীয়া। বিবাহ-বহির্ভূত এ সম্পর্ককে কেন্দ্র করে সমাজে খুন-খারাবির মতো ঘটনাও ঘটছে।

বর্তমানে পরকীয়ার আধিক্যের কারণে সমাজে নানা বিশৃঙ্খলার দেখা দিচ্ছে। আর এই পরকীয়ার নিষ্ঠুর বলি হচ্ছে স্বামী বা স্ত্রী, পিতা-মাতা ও সন্তানসহ পরিবারের অন্যান্য সদস্যরা।

পরকীয়ার কারণে দাম্পত্য জীবনে কোনো নতুন মোড় আসতে চলেছে কি না, তার আঁচ আগে থেকেই পাওয়া সম্ভব। সঙ্গী পরকীয়া করছেন কি না, তা ধরা পড়বে ওয়াইফাইয়ের মাধ্যমেই।

নিজের ওয়াইফাই ব্যবহার করে কাউকে ম্যাসেজ করলেই সে সব তথ্য পৌঁছে যাবে সঙ্গীর কাছে। সম্প্রতি ‘টিকটকে’ সঙ্গীর পরকীয়া হাতেনাতে ধরে ফেলার এক দারুণ উপায় ফাঁস হওয়ার পরই এ নিয়ে বেশ চর্চা শুরু হয়েছে।

অ্যাবি পেজ নামে এক তরুণী সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করেছেন। সেখানে তিনি বলেন, ‘আপনার সঙ্গী সব সময় ফোন লুকিয়ে রাখেন? তিনি কি ঘরের ওয়াইফাই ব্যবহার করেই সারাক্ষণ ফোনে ম্যাসেজ করেন? তা হলে ভাবার কোনো কারণ নেই! সঙ্গীর সবকিছু ধরা পড়বে সহজেই।’

তার এই পোস্ট শেয়ার হতেই অনেকেই জানতে চেয়েছেন, ঠিক কোন উপায়ে এমনটা সম্ভব? ভিন্ন আরেকটি পোস্টে ওই নারী জানিয়েছেন, এক্সইনফিনিটি ওয়াইফাই সার্ভিস ব্যবহার করে সঙ্গী আদৌ পরকীয়ায় জড়িয়েছেন কি না, তা জানতে পারবেন।

এক্সইনফিনিটি ওয়াইফাই সার্ভিস অ্যাপে ‘ম্যানেজ পিপল’ নামে একটি অপশন রয়েছে। এর সাহায্যে ওই ওয়াইফাইয়ের অধীনে থাকা বিভিন্ন ডিভাইসের ওপর নজর রাখা সম্ভব। কোন ব্যবহারকারী কতক্ষণ ওয়াইফাই ব্যবহার করেছেন তার পুরো সপ্তাহের হিসাব ধরা পড়বে ‘ম্যানেজ পিপল’-এর সাহায্যে।

শুধু তাই নয়, ব্যবহারকারী কোন অ্যাপটি বেশি ব্যবহার করেছেন তা-ও জানতে পারা যাবে। অর্থাৎ রাত জেগে আপনার সঙ্গী হোয়াট্‌সঅ্যাপে কারও সঙ্গে কথা বলছেন কি না, তা সহজেই জানা যাবে এই সার্ভিসের সাহায্যে।

তবে ওই পোস্টের নীচে এক্সইনফিনিটি ওয়াইফাই সার্ভিস অ্যাপের এক কর্মী বলেন, ‘কারো মোবাইলে তিনি কী করছেন তা জানা যাবে একমাত্র তার ব্রাউজ়িং হিস্ট্রি দেখলে, এ ছাড়া আর কোনো উপায় নেই। অ্যাপ সেটিংসে পরিবর্তন এনে নিজেদের নিরাপত্তা নিশ্চিত করতেই পারেন।’

 

সূত্র: দৈ/যু

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১