সর্বশেষ :

মেঘনা নদীতে মৎস্য শিকারের অপরাধে ভোলায় ৫ জেলের জরিমানা


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : মার্চ ৩, ২০২৪ । ৪:৫০ অপরাহ্ণ
মেঘনা নদীতে মৎস্য শিকারের অপরাধে ভোলায় ৫ জেলের জরিমানা

ভোলা, জেলার সদর উপজেলায় আজ ইলিশের অভায়শ্রমে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মৎস্য শিকারের অপরাধে ৫ জেলেকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার বেলা ১২টার দিকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের ভ্রাম্যমাণ আদালত এই জরিমানা করেন। এর আগে গত রাতে ইলিশা লঞ্চঘাট সংলগ্ন এলাকা থেকে মৎস্য বিভাগের অভিযানে ৭ জেলে আটক হয়। এদের মধ্যে দুইজন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় মুচলেকা দিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়েছে। এসময় ২ হাজার মিটার অবৈধ জালও জব্দ করা হয়।

এদিকে আজ দুপুরে চরফ্যাশন উপজেলার মেঘনা নদীতে অনুমতি না নিয়ে চলাচলের অপরাধে একটি সামুদ্রিক ট্রলারকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মেরিন আইন অনুযায়ী উপজেলা মৎস্য অফিসার মারুফ হোসেন মিনার এ জরিমানা করেন।

জেলা মৎস্য কর্মকর্তা আবুল কালাম আজাদ বাসস’কে জানান, মেঘনা ও তেতুলিয়া নদীর দুটি অভয়াশ্রমে সব ধরনের মৎস্য শিকারে নিষেধাজ্ঞা কার্যক্রম চলমান রয়েছে।

সদর উপজেলায় নিষেধাজ্ঞা অমান্য করায় ৫ জেলেকে ৫ হাজার টাকা করে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং চরফ্যাশন উপজেলায় অনুমতি না নিয়ে চলাচলের অপরাধে ১৫ হাজার টাকা জরিমানা করা হয় একটি সামুদ্রিক ট্রলারকে। সদরে জব্দকৃত জাল পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে বলেও জানান তিনি।

 

 

সূত্র : বাসস

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১