সর্বশেষ :

ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : ফেব্রুয়ারি ২৯, ২০২৪ । ৭:৪৪ অপরাহ্ণ
ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক

ঢাকা-উত্তরাঞ্চল রুটে আজ চার ঘণ্টা বন্ধ থাকার পর ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ এখন স্বাভাবিক হয়েছে।
টাঙ্গাইলের করটিয়ার পাশে বাসাইল উপজেলার সোনালিয়া গ্রামে সকাল ৭টা ২০ মিনিটে ‘টাঙ্গাইল কমিউটার’ ট্রেনটির ইঞ্জিন বিকল হয়ে যায়।

এতে টাঙ্গাইল, গাজীপুর ও সিরাজগঞ্জসহ বেশকয়েকটি স্টেশনে বিভিন্ন গন্তব্যের ট্রেন আটকা পড়ায় যাত্রী সাধারণ ভোগান্তিতে পড়েন। বিকল হওয়া ট্রেনের ইঞ্জিন মেরামত করে ঘারিন্দা স্টেশনে নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার বেলা সোয়া ১১টার পর ঢাকা থেকে রিলিফ ট্রেন এসে ইঞ্জিনটি মেরামত করায় ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

টাঙ্গাইল কমিউটার ট্রেনের চালক মামুনুর রশীদ জানান, বৃহস্পতিবার সকালে কমিউটার ট্রেনটি টাঙ্গাইল স্টেশন থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

পথে বাসাইল উপজেলার সোনালিয়া নামক স্থানে পৌঁছলে ট্রেনটির ইঞ্জিন বিকল হয়ে যায়। খবর পেয়ে ঢাকা থেকে রিলিফ ট্রেন এসে ইঞ্জিনসহ ট্রেনটি টাঙ্গাইলের ঘারিন্দা স্টেশনে নেওয়া হয়। ইঞ্জিন বিকল হওয়ার প্রায় চারঘণ্টা পর ট্রেনটি উদ্ধার করা হয়। ফলে ঢাকা-উত্তরাঞ্চল রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

টাঙ্গাইলের ঘারিন্দা রেলওয়ে পুলিশের ইনর্চাজ আলী আকবর জানান, টাঙ্গাইলের লোকাল ট্রেনটি ঘারিন্দা রেলস্টেশন থেকে সকাল সোয়া ৭টার দিকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়।

ট্রেনটি বাসাইল উপজেলার সোনালিয়া গ্রামে পৌঁছলে ইঞ্জিন বিকল হয়ে যায়। এতে ঢাকা সঙ্গে উত্তরবঙ্গের সব ধরনের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ঘটনার পর ট্রেনটির ইঞ্জিন মেরামত করার উদ্যোগ নেওয়া হয়।

 

সূত্র : বাসস

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯