সর্বশেষ :

সিলেট বিভাগের শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : ফেব্রুয়ারি ২০, ২০২৪ । ৮:৪৩ অপরাহ্ণ
সিলেট বিভাগের শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান

সিলেট বিভাগের শ্রেষ্ঠ ৪ জয়িতাকে সম্মাননা প্রদান করা হয়েছে। আজ মঙ্গলবার সিলেটে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মহিলা বিষয়ক অধিদপ্তর ও বিভাগীয় কমিশনারের কার্যালয় সিলেটের আয়োজনে বিভাগের শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা প্রদান করা হয়।

সিলেট বিভাগের পাঁচ ক্যাটাগরিতে শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হয়েছেন  অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী আছমা কামালী শান্তা, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী অধ্যাপক ডা. শামসুন নাহার বেগম, সফল জননী নারী কমলী রবিদাশ ও সমাজ উন্নয়নের জন্য স্বপ্না রানী দেব বর্মা।

সম্মাননা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেটের বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) আবু আহমদ ছিদ্দীকী, এনডিসি। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক ও রাজস্ব) দেবজিৎ সিংহ। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মহিলা বিষয়ক অধিদপ্তরে মহাপরিচালক কেয়া খান বলেন,

স্মার্ট বাংলাদেশ নির্মাণে সকল জয়িতাই আমাদের অনুপ্রেরণার উৎস্য। বাংলাদেশের অসংখ্য নারীর অন্তরে অনুপ্রেরণার বীজ বুনে দেবেন এ জয়িতাবৃন্দ। জয়িতা অন্বেষণে বাংলাদেশ শীর্ষক কার্যক্রমসহ সরকারের বিভিন্ন উদ্যোগের ফলে নারী উন্নয়ন আজ সমাজের বিভিন্ন ক্ষেত্রে দৃশ্যমান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নারীবান্ধব সরকার উন্নয়ন কর্মকা-ে নারীদের সম্পৃক্ত করতে বহুমুখী উদ্যোগ নিয়েছে উল্লেখ করে কেয়া খান বলেন, সমাজে প্রতিকূলতা অতিক্রম করে যে নারী তাঁর কাজের মাধ্যমে অন্যদের উজ্জীবিত করছেন তাঁদের সম্মান ও স্বীকৃতি প্রদানের জন্য জয়িতা অন্বেষণে বাংলাদেশ কার্যক্রমটি বাস্তবায়িত হচ্ছে।

এছাড়াও সরকার নারীর স্বাস্থ্য, শিক্ষা, কর্মসংস্থানসহ সুরক্ষা প্রদানে ব্যাপক পদক্ষেপ গ্রহণ করেছে। এজন্য নারীর ক্ষমতায়ন ও উন্নয়নের ক্ষেত্রে উল্লেখযোগ্য সাফল্য লাভের জন্য বাংলাদেশ অর্জন করেছে বিভিন্ন আন্তর্জাতিক স্বীকৃতি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা প্রদান করেন সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. জাকির হোসেন খান পিপিএম, অতিরিক্ত ডিআইজি (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) সৈয়দ হারুন অর রশীদ,

মহিলা বিষয়ক অধিদপ্তরের পরিচালক (যুগ্ম সচিব) জাকিয়া আফরোজ, জয়িতা অন্বেষণে বাংলাদেশ কর্মসূচির পরিচালক (যুগ্ম সচিব) সালেহা বিনতে সিরাজ, জেলা প্রশাসক শেখ রাসেল হাসান, সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা হক। অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন মহিলা বিষয়ক অধিদপ্তর সিলেটের উপপরিচালক শাহিনা আক্তার।

 

সূত্র : বাসস

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯