সর্বশেষ :

ইসলাম শান্তির ধর্ম, প্রশ্নবিদ্ধ যেন না হয় : ইমামদের প্রতি এমপি জাহাঙ্গীর আলম


আফছানা আক্তার, কুমিল্লা:
প্রকাশের সময় : ফেব্রুয়ারি ২০, ২০২৪ । ৬:১৪ অপরাহ্ণ
ইসলাম শান্তির ধর্ম, প্রশ্নবিদ্ধ যেন না হয় : ইমামদের প্রতি এমপি জাহাঙ্গীর আলম

ইসলাম শান্তির ধর্ম। ইসলাম যেনো প্রশ্নবিদ্ধ না হয়, সেদিকে খেয়াল রাখতে মসজিদের ইমামদের প্রতি আহ্বান জানিয়েছেন কুমিল্লা-৩ মুরাদনগর আসনের সাংসদ আলহাজ্ব জাহাঙ্গীর আলম সরকার।

সোমবার দুপুরে মুরাদনগর উপজেলা পরিষদের হল রুমে ইমাম সম্মেলনের অনুষ্ঠানে যোগ দিয়ে এ কথা বলেন তিনি।

এ সময় মসজিদের ইমামদের প্রতি আহ্বান জানিয়ে এমপি জাহাঙ্গীর সরকার বলেন, দেশের কোনো তরুণ যেনো জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকে আসক্ত না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

এমপি জাহাঙ্গীর আলম সরকার বলেন, ‘আল্লাহ আমাদের সৃষ্টি করেছেন। আল্লাহর হুকুম ছাড়া গাছের একটি পাতাও নড়েনা। আমরা সেই বিশ্বাস করি। সেই জন্য যার যার ধর্ম সে সে পালন করবে। এই পরিবেশটাই আমরা রক্ষা করতে চাই।’

এমপি জাহাঙ্গীর সরকার বলেন বলেন, দেশে অন্য ধর্মের মানুষও বসবাস করে। ইসলাম শান্তি ও সহনশীলতার ধর্ম। অন্য ধর্মের মানুষও যাতে নিজ নিজ ধর্ম পালন করতে পারে, সেই পরিবেশ নিশ্চিত করতে কাজ করতে হবে। ইসলাম যে শান্তির ধর্ম, সে বার্তা সবার মাঝে ছড়িয়ে দিতে ইমামদের প্রতি আহ্বান জানান তিনি।

এ সময় ফিলিস্তিনে আগ্রাসনের প্রসঙ্গে তিনি বলেন, ফিলিস্তিনে যেভাবে হত্যা হচ্ছে, আমরা এটা চাই না। ইতোমধ্যে সেখানে সাধ্যমতো ওষুধ ও শুকনা খাবার প্রধানমন্ত্রী পাঠিয়েছেন। আমরা চাই সবাই শান্তিতে বসবাস করুক।

মুরাদনগর ইসলামি ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত এ সম্মেলনে অংশ নেন মুরাদনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ডক্টর আহসানুল আলম সরকার কিশোরসহ পদস্থ কর্মকর্তাসহ বিভিন্ন গ্রাম থেকে প্রশিক্ষণপ্রাপ্ত ইমামগণ।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯