বগুড়ার আকবরিয়ার হরেক রকমের কেক সারাদেশে সাড়া জাগিয়েছে 


তাহেরা জামান লিপি, বগুড়াঃ
প্রকাশের সময় : ফেব্রুয়ারি ১২, ২০২৪ । ৭:০৪ অপরাহ্ণ
বগুড়ার আকবরিয়ার হরেক রকমের কেক সারাদেশে সাড়া জাগিয়েছে 
প্রতিষ্ঠাবার্ষিকী এবং জন্মদিনের মতো আনুষ্ঠানিক অনুষ্ঠানে কেক প্রায়ই একটি উদযাপনের খাবার হিসেবে পরিবেশন করা হয়। অসংখ্য কেকের রেসিপি আছে । কিছু রুটির মতো, কিছু সমৃদ্ধ এবং বিস্তৃত, এবং অনেকগুলি শতাব্দী পুরানো।
আকবরিয়া কেক-নামটি শুনলেই জিভে জল চলে আসে। ঐতিহ্যবাহী এই মিষ্টির স্বাদ দীর্ঘদিন ধরে মুগ্ধ করে আসছে সকলকে। বগুড়া শহরের কেন্দ্রস্থলে অবস্থিত আকবরিয়া মিষ্টান্ন ভান্ডার দীর্ঘদিন ধরে তৈরি করে আসছে এই বিখ্যাত কেক।
আকবরিয়া কেক বাংলাদেশের একটি ঐতিহ্যবাহী মিষ্টি। যা তার অনন্য স্বাদ ও আকর্ষণীয় চেহারার জন্য দেশব্যাপী জনপ্রিয়। কেক দেখতেও যেমন আকর্ষণীয়; খেতেও অতুলনীয়। বিশেষ করে ছোটরা কেকের লোভে বেশি পড়ে। অন্যদিকে বড়রাও ছোট খিদের বড় সমাধান হিসেবে কেক খেতে পছন্দ করেন।
দেশব্যাপি আকবরিয়ার কেক ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। বগুড়া এলাকায় অবস্থিত এই ব্যবসা প্রতিষ্ঠানটি তাদের সুস্বাদু এবং আকর্ষণীয় কেকের জন্য দ্রুত খ্যাতি অর্জন করেছে।
আকবরিয়ার কেক বিভিন্ন স্বাদের জন্য পরিচিত, যার মধ্যে রয়েছে চকোলেট, ভ্যানিলা, স্ট্রবেরি, রেড ভেলভেট, এবং আরও অনেক কিছু। কেকগুলো তাজা উপাদান দিয়ে তৈরি করা হয় এবং সুন্দরভাবে সাজানো হয়। এছাড়াও, কেকগুলোর দাম তুলনামূলকভাবে কম, যা তাদের সাশ্রয়ী মূল্যের করে তোলে।
আকবরিয়ার মিষ্টান্ন ভান্ডার ছাড়াও বর্তমানে দেশের বিভিন্ন স্থানে আকবরিয়া কেক পাওয়া যায় এবং হোম ডেলিভারির মাধ্যমে সরবরাহ করা হয়। দিন দিন এর চাহিদা বৃদ্ধি পাচ্ছে। বগুড়ার আকবরিয়া কেক কেবল একটি মিষ্টি নয়, এটি একটি ঐতিহ্য। ঐতিহ্যের স্বাদে মুগ্ধ করে আসছে।
বগুড়া লতিফপুর এলাকার বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্রী রোকসানা আক্তার রুকু বলেন, আকবরিয়ার হরেক রকমের কেক শিক্ষার্থীদের মাঝে আলোড়ন সৃষ্টি করেছে। আকবরিয়ার কেক ব্যতিত জন্মদিন পালন অপূর্ণতা থেকে যায়। পড়ন্ত বিকেলে বান্ধীদের আড্ডায় আকবরিয়ার কাপ কেক খোশ গল্প বেশ জমে তোলে।
আকবরিয়া লিমিটেড চেয়ারম্যান হাসান আলী আলাল জানান, আকবরিয়ার কেক বরাবরই ক্রেতাদের পছন্দের তালিকার শীর্ষে। ক্রেতাদের সন্তুষ্টি করতে আমরা ভালোমানের কেক সরবরাহ করে থাকি। সকল শ্রেণী পেশার মানুষের ক্রয় সামর্থ্যরে মধ্যে রেখে কেক তৈরি করে থাকি। শতাব্দীর স্বাক্ষর আকবরিয়া তার সুনাম ধরে রাখতে নিরাপদ খাদ্য প্রদানে বিশেষ নজর দিয়ে থাকে।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯