এ পি হাসপাতাল ঢাকা এর নেতৃত্বে  শ্রীপুরে ৫ শতাধিক মানুষকে বিনামূল্যে চিকিৎসা দিল শেফালী ফাউন্ডেশন


আলিমুল সোবহান ,মাগুরা
প্রকাশের সময় : ফেব্রুয়ারি ১২, ২০২৪ । ৭:২৫ অপরাহ্ণ
এ পি হাসপাতাল ঢাকা এর নেতৃত্বে  শ্রীপুরে ৫ শতাধিক মানুষকে বিনামূল্যে চিকিৎসা দিল শেফালী ফাউন্ডেশন

মাগুরার শ্রীপুরে শেফালী ফাউন্ডেশনের উদ্যাগে ফ্রি মেডিকেল ক্যাম্পে অনুষ্ঠিত। প্রায় ৫ শত নারী-পুরুষকে মেডিকেল ক্যাম্পে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

শেফালী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সহযোগী অধ্যাপক ডাঃ সন্জিত চক্রবর্তী তার পিতা মনিন্দ্রনাথ চক্রবতী ও মাতা শেফালী চক্রবর্তী – স্বরণে সোমবার (১৩ ফেব্রুয়ারি) এ ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়।

এ ফ্রী মেডিকেল ক্যাম্পের সহযোগীতা ও পরিচালনা করেন এস পি হাসপাতাল ও ডিসি পিটি ঢাকা। এ ফ্রী মেডিকেল ক্যাম্পে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মসিয়ার রহমান।

ফ্রি মেডিকেল ক্যাম্পে আগত রোগীদের বাতব্যথা, কোমরব্যথা, হাঁটুব্যথা প্যারালাইসিস, আর্থাইটিস, বার্ধক্য জনিত ব্যথা আঘাত জনিত ব্যথা, প্রতিবন্ধিত্বতা জয়েন্ট ব্যথা ও সাধারণ চিকিৎসা, ডায়াবেটিসসহ বিভাগে সকল চিকিৎসা সেবা প্রদান করা হয়।

এ সময় রোগীদের চিকিৎসাপত্র ও প্রয়োজনীয় ঔষধ সরবরাহ এবং চিকিৎসা সেবা নিতে আশা সকল রোগী ও তাদের সাথে আগত সকলকে মধ্যাহ্ন ভোজন করানো হয়। এ ছাড়াও রোগীদের সুস্থ থাকতে বিভিন্ন প্রকার ব্যায়াম শিখানো হয়।

স্বাস্থ্য সেবা নিতে আসা রুগীরা বলেন- এ ফাউন্ডেশনের উদ্যোগে বড় ডাক্তাররা বিনামূল্যে তাদের দেখেছেন। তাদের শহরে যেতে হয়নি। শহর থেকেই তারা এসেছেন। এতে তারা উপকৃত হয়েছেন। টাকার অভাবে ডাক্তারের কাছে যেতে পারেননি তিনি। এখন শেফালী ফাউন্ডেশনের মাধ্যমে তিনি ডাক্তারের কাছ থেকে চিকিৎসা পেয়েছেন।

সদর ইউনিয়ন চেয়ারম্যান মসিয়ার রহমান বলেন:শ্রীপুর উপজেলার অসহায় ও দুস্থ মানুষের জন্য এ রকম ক্যাম্প বিরাট উপকার বয়ে এনেছে।ক্যাম্পে রোগী দেখতে আসা ডাক্তাররা জানান, গরীব ও অভাবী মানুষের সেবা করতে পেরে তারা নিজেরাও মানসিকভাবে তৃপ্ত।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯