সর্বশেষ :

সেমিফাইনালের প্রথম লেগে বিলবাওয়ের কাছে পরাজিত এ্যাথলেটিকো


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : ফেব্রুয়ারি ৮, ২০২৪ । ২:৩০ অপরাহ্ণ
সেমিফাইনালের প্রথম লেগে বিলবাওয়ের কাছে পরাজিত এ্যাথলেটিকো

এ্যালেক্স বেরেনগারের একমাত্র গোলে বুধবার কোপা ডেল রে’র সেমিফাইনালে এ্যাথলেটিকো মাদ্রিদকে পরাজিত করেছে এ্যাথলেটিক বিলবাও।
এস্তাদিও মেট্রোপলিটানোতে ২৫ মিনিটে পেনাল্টি থেকে এই উইঙ্গার বিলবাওকে জয় উপহার দেন। কিন্তু ম্যাচের শেষ ভাগে একটি পেনাল্টির জোড়ালো আবেদন নাকচ হয়ে গেল হতাশা নিয়ে মাঠ ছেড়েছে স্বাগতিক এ্যাথলেটিকো মাদ্রিদ।

স্টপেজ টাইমে পেনাল্টি এরিয়ার মধ্যে আলভারো মোরাতাকে ফেলে দেন ইয়েরে আলভারজ। কিন্তু ভিএআর রিভিউ এই ফাউলের আগে মোরাতার অফসাইড পজিশনকে নির্দিষ্ট করেছে।  এর মাধ্যমে এবারের মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় ঘরের মাঠে এ্যাথলেটিকোকে প্রথম পরাজয়ের তিক্ত স্বাদ দিল এ্যাথলেটিক।

ম্যাচ শেষে একমাত্র গোলদাতা বেরেনগার বলেছেন, ‘তারা আমাদের ভালই চাপে রেখেছিল, বিশেষ করে দ্বিতীয়ার্ধে। কিন্তু দিনের শেষে আমরা আত্মবিশ^াসী একটি ফলাফল নিয়ে মাঠ ছেড়েছি। সারা বছর আমরা যা করার চেষ্টা করেছি সেটাই মাঠে প্রমান করেছি। পুরো দল এই ফলাফলে দারুন সন্তুষ্ট। এভাবেই আমরা সামনে এগিয়ে যেতে চাই।’

লা লিগা টেবিলের শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের থেকে ১০ পয়েন্ট পিছিয়ে চতুর্থ স্থানে রয়েছে এ্যাথলেটিকো। এবারের মৌসুমে একমাত্র ভরসা হিসেবে এখনো কাপ সাফল্য টিকে রয়েছে। দিয়েগো সিমিওনের দল শেষ ষোলতে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে বিদায় করেছে। এরপর সেভিয়াকে কোয়ার্টার ফাইনালে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে। কিন্তু ফিরতি লেগে ফিরে আসার ছাড়া তাদের কোন বিকল্প নেই।

অন্যদিকে ৩১ বারের বিজয়ী বার্সেলোনাকে কোয়ার্টার ফাইনালে বিদায় করা এ্যাথলেটিক এবার সেমিফাইনালেও নিজেদের যোগ্যতার প্রমান দিয়েছে। এর আগে খেলা শেষ ছয়টি কোপা ফাইনালে শিরোপার স্বাদ পায়নি এ্যাথলেটিক। যদিও বার্সেলোনার থেকে তারাই সবচেয়ে বেশী ২৩ বার শিরোপা জয়ের কৃতিত্ব দেখিয়েছে।

২৫ মিনিটে এ্যাথলেটিকো ডিফেন্ডার রেইনিলডো মানডাভা ডি বক্সের ভিতর বেনাট প্রাডোসকে ফাউল করলে পেনাল্টি উপহার পায় বিলবাও। প্রতিপক্ষ গোলরক্ষক ইয়ান ওবলাককে উল্টো দিকে পাঠিয়ে সফরকারীদের এগিয়ে দেন বেরেনগার। মেমফিস ডিপে সমতায় প্রায় এনেই দিয়েছিলেন।

কিন্তু কিন্তু তার শট রুখে দিতে সতর্ক ছিলেন এইটর পারেডেস। আঁতোয়ান গ্রীজম্যানের শট অল্পের জন্য পোস্টে ঠিকানা খুঁজে পায়নি।
দ্বিতীয়ার্ধে ব্রাজিলিয়ান স্ট্রাইকার স্যামুয়েল লিনোর লো শট পোস্টের বাইরে দিয়ে চলে যায়। এইসার ভিয়ালিব্রে ব্যবধান প্রায় দ্বিগুন করে ফেলেছিলেন। কিন্তু তার শটটি সাইড নেটে লেগ বাইরে চলে যায়।

আগামী ২৯ ফেব্রুয়ারি সান ম্যামেসে আর্নেস্টো ভালভার্দের দল ঘরের মাঠে এখন নিজেদের এই ফলাফল ধরে রাখার জন্য মুখিয়ে আছে।
ম্যাচের শেষ ভাগে এ্যাথলেটিকো সমতা আনার সুযোগ হাতাছাড়া করেছে। এ্যাঞ্জেল কোরেয়ার শট লাইনের উপর থেকে ক্লিয়ার করেন ইনিগো লেকু।

স্টপেজ টাইমে এ্যাথলেটিকো পেনাল্টির আবেদন করেও সফল হয়নি। মোরাতার অফসাইড ভিএআর বাতিল করে দেয়। সিমিওনে বলেছেন, ‘আমরা দুই থেকে তিনটি বড় সুযোগ পেয়েছিলাম। এই পথটা আমাদের অনুসরণ করতে হবে।’

এ্যাথলেটিকো মিডফিল্ডার কোকে ইতিবাচক মনোভাব ধরের রাখার উপর জোড় দিয়েছেন, ‘আজ তারা যেভাবে এখানে জয়ী হয়েছে আমরাও সাস ম্যামেসে জিততে পারি। আমাদের পরিশ্রম করতে হবে, দ্বিতীয় লেগে যাতে আমরা ঘুড়ে দাঁড়াতে পারি।’ এর আগে মঙ্গলবার আরেক সেমিফাইনালের প্রথম লেগে রিয়াল মায়োর্কার সাথে গোলশুন্য ড্র করেছে রিয়াল সোসিয়েদাদ।

 

সূত্র : বাসস

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯