সর্বশেষ :

রাজনগরে ২৬তম বার্ষিকী ১৬ প্রহরব্যাপী শ্রী শ্রী হরিনাম যজ্ঞানুষ্ঠান আগামী ১৪ ফেব্রুয়ারী শুরু 


কপিল দেব,মৌলভীবাজার:
প্রকাশের সময় : ফেব্রুয়ারি ৮, ২০২৪ । ১২:০৮ অপরাহ্ণ
রাজনগরে ২৬তম বার্ষিকী ১৬ প্রহরব্যাপী শ্রী শ্রী হরিনাম যজ্ঞানুষ্ঠান আগামী ১৪ ফেব্রুয়ারী শুরু 
মৌলভীবাজারের রাজনগর উপজেলার চাটুরা সার্বজনীন শ্রীশ্রী মদনমোহন সেবাশ্রমে ২৬তম বার্ষিকী ১৬ প্রহরব্যাপী শ্রী শ্রী হরিনাম যজ্ঞানুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আগামী ১৪ (ফেব্রুয়ারী) বুধবার থেকে ১৭(ফেব্রুয়ারী) শনিবার পর্যন্ত পূজাঅর্চ্চনাসহ গীতা পাঠ ও ভাগবতীয় আলোচনা সহ নানা আয়োজন করা হয়েছে।
শ্রী শ্রী হরিনাম যজ্ঞানুষ্ঠানের আয়োজন উপলক্ষে রাজনগর উপজেলার চাটুরা গ্রামের সার্বজনীন শ্রী শ্রী মদনমোহন সেবাশ্রমে সাজ সাজ রব চলছে । বিষয়টি নিশ্চিত করেছেন চাটুরা সার্বজনীন শ্রী শ্রী মদনমোহন সেবাশ্রমের উৎসব পরিচালনা কমিটির সভাপতি নীলমণি দেব।
অনুষ্ঠান সুচী- শুভ অধিবাস ১লা ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৪ই ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ বুধবার সকাল ০৮.০০ ঘটিকা: শ্রীশ্রী মদন মোহন জিউ’র পূজার্চনা। দুপুর ১২.০০ ঘটিকা: ভগবান শ্রীকৃষ্ণের রাজভোগ,বিকেল ৪.০০ ঘটিকা: শ্রীমদ্ভগবত গীতা পাঠ,পাঠ করবেন: পুন্ডরীকাক্ষ্য কৃষ্ণদাস বাবাজী,সেবাইত: শ্রীশ্রী মদন মোহন সেবাশ্রম, চাটুরা। সন্ধ্যা ৬.০০ ঘটিকা মঙ্গল ঘট স্থাপন ও সন্ধ্যারতি
সন্ধ্যা ৭.০০ ঘটিকা: ভগবান শ্রীশ্রী সত্য নারায়ণ ঠাকুরের পাঁচালী পাঠ,পাঠক: শ্রীমান বিশ্বজিৎ দেব ও চাটুরা এলাকাবাসী রাত ৮.০০ ঘটিকা: অধিবাস কীৰ্ত্তন পরিবেশন করবেন – শ্রীযুক্ত রঞ্জন দেবনাথ, শ্রীহরি সংঘ, বাছাটিলা, এয়ারপোর্ট রোড, সিলেট।
মহানাম সংকীর্ত্তনের শুভারম্ভ ২রা ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৫ই ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ বৃহস্পতিবার হইতে ৩রা ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ই ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ শুক্রবার পর্যন্ত, পূর্ণাহুতি ৪ঠা ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ ১৭ই ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ শনিবার সকাল ১০.০০ ঘটিকা: শ্রীশ্রী হরিনাম যজ্ঞানুষ্ঠানের পূর্নাহুতি ও দধিভান্ড ভঞ্জন। মহাপ্রসাদ বিতরণ: প্রতিদিন দুপুর ১.০০ ঘটিকা হইতে।
শ্রী শ্রী মদনমোহন সেবাশ্রমের উৎসব পরিচালনা কমিটির সভাপতি জানান , ৪ দিনব্যাপী এ উৎসবের প্রথম দিনের আয়োজনে রয়েছে (১৪ ফেব্রুয়ারী) বুধবার গীতা পাঠও শ্রীমদ্ভগবদগীতা নিয়ে আলোচনা সভা ও অষ্টপ্রহরব্যাপী শ্রী শ্রী হরিনাম যজ্ঞানুষ্ঠান মহোৎসবের শুভ অধিবাস কীর্তন। এদিন কীর্তন পরিবেশন করবেন -শ্রীযুক্ত রঞ্জন দেবনাথ, শ্রীহরি সংঘ, বাছাটিলা, এয়ারপোর্ট রোড, সিলেট।
দ্বিতীয় ও তৃতীয় দিনের আয়োজনে রয়েছে (১৫ ফেব্রুয়ারী ও ১৬ ফেব্রুয়ারী ) বৃহস্পতিবার ও শুক্রবার ব্রাহ্মমৃহূর্ত থেকে হরিনাম যজ্ঞানুষ্ঠান মহোৎসব আরম্ভ।
হরিনাম যজ্ঞানুষ্ঠানে সংকীর্তন পরিবেশন করবেন শ্রীশ্রী ভাইবোন সম্প্রদায় (বাগেরহাট), অষ্টগোপী সম্প্রদায় ( গোপালগঞ্জ ),শ্রীশ্রী শ্যাম অনুরোগ সম্প্রদায় (হবিগঞ্জ), আশ্রম সম্প্রদায় (রাজনগর) এবং শ্রী শ্রী সচিচদানন্দ সম্প্রদায় (গোপালগঞ্জ)। সর্বশেষ চতুর্থ দিন পূর্ণাহুতি (১৭ ফেব্রুয়ারী) শনিবার দধির ভান্ড ভঞ্জন ও মহোৎসবের সমাপন।
চাটুরা সার্বজনীন শ্রী শ্রী মদনমোহন সেবাশ্রমের উৎসব পরিচালনা কমিটির সভাপতি নীলমণি দেব  ও সাধারণ সম্পাদক সুজিত দেব বলেন, চার দিনব্যাপী এই আয়োজনে উৎসবকে সফল করতে সনাতনী ভক্তবৃন্দ, গ্রামবাসী, প্রশাসন ও স্থানীয় সরকারের প্রতিনিধিরা বিশেষভাবে সহযোগিতা করবেন। প্রতি বছর হাজার হাজার ভক্তের সমাগম ঘটে। আমরা আশা করছি এই বছরও ভক্তবৃন্দের উপস্থিতি ও সহযোগিতা পাবো।
এদিকে বর্তমান কার্যকরী কমিটির সভাপতি শ্রী রনজিৎ দেব ও সাধারণ সম্পাদক শ্রী বিষ্ণু দেব বলেন, চাটুরা সার্বজনীন শ্রী শ্রী মদনমোহন সেবাশ্রমে ২৬তম বাষিকী ১৬ প্রহরব্যাপী শ্রী শ্রী হরিনাম যজ্ঞানুষ্ঠান গত ২৬ বছর ধরে আমরা এই উৎসবের আয়োজন করে আসছি।
সিলেট বিভাগ তথা সারা বাংলাদেশের ও বিদেশে অবস্থানরত সকল সনাতনী ভক্তবৃন্দের কাছে আমাদের যথাসাধ্য প্রচেষ্টা অনুযায়ী নিমন্ত্রণ পাঠানোর চেষ্টা করি। উৎসব উপলক্ষে প্রায় হাজার হাজার ভক্তের মিলন মেলা/ সমাগম ঘটে। এই বিষয়ে তাহারা আরও বলেন, আমাদের সকল সদস্য এই উৎসব ঘিরে সার্বিক প্রস্তুতি নিয়ে ব্যস্ত সময় পার করছেন।
উক্ত অনুষ্ঠানমালায় আপনারা সকলে আত্মীয় পরিজন সহিত উপস্থিত হইয়া ভগবান শ্রীকৃষ্ণের রাজভোগ ও নৌকা বিলাস দর্শন এবং নামসুধা শ্রবণ করত: ভগবান শ্রীকৃষ্ণের কৃপা লাভ করার জন্য সাদর আমন্ত্রণ জানিয়েছেন,উৎসব উদ্যাপন পরিষদ-১৪২৯ বঙ্গাব্দ এর সভাপতি, শ্রীমান নীলমনি দেব, সাধারণ সম্পাদক, শ্রীমান সুজিত দেব, কোষাধ্যক্ষ,শ্রীমান নয়ন দেব,,সাংগঠনিক সম্পাদক,শ্রীমান বিশংকর দেব (বিষু)।
উল্লেখ” এই প্রথম মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার চাটুরা গ্রামের সার্বজনীন শ্রী শ্রী মদনমোহন সেবাশ্রমের পাশে শ্রী শ্রী হনুমান মন্দির বিগত ২০১৬ইং সাল হইতে শ্রী শ্রী হনুমান মন্দিরে হনুমান জয়ন্তী পালন করা হয়
এবং গত ০২-০২-২০২২ইং তারিখ বুধবার দীর্ঘ প্রতীক্ষার পর ১৮ই মাঘ ১৪২৮ বাংলা শাস্ত্রানুসারে সংকট মোচন শ্রী হনুমান জিউ’র মন্দির ও মূর্তি প্রতিষ্ঠার মাধ্যমে এইদিন থেকে সকল ভক্ত বৃন্দের দর্শনের জন্য উন্মুক্ত করা হয়েছে। উৎসবে অংশগ্রহণ ও সকল প্রকার দান সাদরে গ্রহণ করা হচ্ছে।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯