সর্বশেষ :

৭ম ইন্ডিয়ান ওশান কনফারেন্সে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন বিমানমন্ত্রী


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : ফেব্রুয়ারি ৭, ২০২৪ । ৪:২০ অপরাহ্ণ
৭ম ইন্ডিয়ান ওশান কনফারেন্সে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন বিমানমন্ত্রী

৭ম ইন্ডিয়ান ওশান কনফারেন্সে যোগ দিতে অস্ট্রেলিয়া গেলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী মুহাম্মদ ফারুক খান এমপি।
আজ দুপুরে মালয়েশিয়া এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তিনি ঢাকা ত্যাগ করেন। সম্মেলনে অংশগ্রহণ শেষে তিনি আগামী ১১ তারিখে দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

৯-১০ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ার পার্থে অনুষ্ঠিতব্য সম্মেলনটিতে মন্ত্রী বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন। প্রতিনিধি দলে তিনি ছাড়াও অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আল্লামা সিদ্দিকী অন্তর্ভুক্ত রয়েছে।

সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধি দলের নেতৃত্ব দেয়ার পাশাপাশি তিনি যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, মালদ্বীপ, সংযুক্ত আরব আমিরাত ও সিঙ্গাপুরের মন্ত্রীদের সাথে দ্বিপাক্ষিক বিষয়ে বৈঠক করবেন।

২০১৬ সাল থেকে ভারত মহাসাগর উপকূলবর্তী দেশসমূহকে নিয়ে এই সম্মেলনটি অনুষ্ঠিত হচ্ছে। সম্মেলনটিতে বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান, সরকার প্রধান, মন্ত্রীবর্গ, বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা সমূহের প্রধানগণ ও গবেষকসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

এতে পরিবর্তিত বৈশ্বিক প্রেক্ষাপটে বিভিন্ন গুরুত্বপূর্ণ ও প্রাসঙ্গিক বিষয় নিয়ে আলোচনা করা হয়ে থাকে- যা অংশগ্রহণকারী দেশগুলোর মধ্যে সহযোগিতার ক্ষেত্রেকে বিস্তৃত করছে। এ পর্যন্ত সর্বমোট ছয়টি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। উল্লেখ্য, ষষ্ঠ ইন্ডিয়ান ওশান কনফারেন্স ২০২৩ সালের ১২-১৩ মে তারিখে বাংলাদেশে অনুষ্ঠিত হয়েছিল।

 

সূত্র : বাসস

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯