সীমান্তে আর কোনো মৃত্যু চাইনা- বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জান ছিদ্দিকী


রাশেদুল আলম ,কক্সবাজার:
প্রকাশের সময় : ফেব্রুয়ারি ৭, ২০২৪ । ৩:৫৭ অপরাহ্ণ
সীমান্তে আর কোনো মৃত্যু চাইনা- বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জান ছিদ্দিকী
বিজিবির নবনিযুক্ত মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জান সিদ্দিকী বলেছেন, পরিস্থিতি যাই হোক না কেনো সীমান্ত দিয়ে একজনকেও বাংলাদেশে ঢুকতে দেয়া হবে না মৃত্যু ও চাইনা।
বুধবার (৭ ফেব্রুয়ারি ২০২৪) সকাল ১১:৩০ মিনিটের দিকে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের তুমব্রু ও ঘুমধুম সীমান্ত এলাকা পরিদর্শনকালে তিনি একথা বলেন।পরিদর্শন শেষে ঘুমধুমে বাংলাদেশ-মিয়ানমার ফ্রেন্ডশিপ ব্রিজে বিজিবি মহাপরিচালক সাংবাদিকদের ব্রিফ করেন।এ সময় সাংবাদিকদের বলেছেন, সীমান্ত পরিস্থিতি সম্পূর্ণ বিজিবির নিয়ন্ত্রণে রয়েছে।

মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনে ধৈর্য্য ধারণ করে, মানবিক থেকে আন্তর্জাতিক সু-সম্পর্ক বজায় রেখে পরিস্থিতি মোকাবিলা করা হচ্ছে। দেশ মাতৃকার সার্বভৌমত্ব রক্ষায় সীমান্ত উদ্ভুত যেকোনো পরিস্থিতি মোকাবিলায় বিজিবি সবোর্চ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত রয়েছে বলে ও তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। সীমান্ত পরিদর্শনকালে বিজিবির সকল স্তরের সদস্যদের সাথে কথা বলেন বিজিবির নয়া পরিচালক।

এ সময় তিনি বিজিবি সদস্যদের দেশের সার্বভৌমত্ব রক্ষায় পেশাদারিত্বের সাথে কাজ করার নির্দেশ দেন।বিজিবি মহাপরিচালক বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়নামারের বিজিপি,সেনা, ইমিগ্রেশন,পুলিশসহ অন্যান্য সংস্থার সদস্যদের খোঁজ খবর নেন এবং মিয়ানমারে আহত হয়ে চিকিৎসাধীন বিজিপি সদস্যদের দেখতে যান। পরিদর্শনকালে বিজিবি সদর দপ্তর, কক্সবাজার রিজিয়ন, সেক্টর ও ব্যাটালিয়নের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯