বগুড়ায় নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ শোনালেন মুক্তিযোদ্ধারা


ইসমাঈল হোসেন,বগুড়া:
প্রকাশের সময় : ফেব্রুয়ারি ৭, ২০২৪ । ৮:২২ অপরাহ্ণ
বগুড়ায় নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ শোনালেন মুক্তিযোদ্ধারা
বগুড়ায় বঙ্গবন্ধুর ইতিহাস ”মঙ্গলবার সকালে বগুড়া শিল্পকলা একাডেমিতে জাতীয় মুক্তিযোদ্ধারা নতুন প্রজন্মকে শোনালেন বীরত্ব গাথা গল্প।
মুক্তিযোদ্ধা কাউন্সিল মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয় অধিনস্ত, বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন প্রকল্পের উদ্যেগে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বগুড়া জেলার অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসটি) আফসানা ইয়াসমিন।
এতে প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন প্রকল্পের প্রকল্প পরিচালক ডা: মো: ড. নুরুল আমিন। প্রধান অতিথি বলেন, জীবিত মুক্তিযোদ্ধাদের মুখ থেকে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস শুনে নতুন প্রজন্ম বুকে ধারণ ও লালন করতে পারে তার জন্য এই উদ্যোগ নেয়া হয়েছে।
অতীতে বঙ্গবন্ধুর আদর্শ যাতে প্রজন্ম না জানতে পারে তার জন্য অনেক কুটকৌশল নেয়া হয়েছে । অতীতে ইতিহাস বিক্রিত করা হয়েছে। সঠিকটা নতুন প্রজন্মতে জানতে দেয়া হয়নি। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলদেশের জন্ম হতো না। বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানা ও শোনার জন্য শিক্ষার্থদের আহ্বান জানান।
এই অনুষ্টানে জেলা ৪ মুক্তিযোদ্ধা যারা মুক্তিযুদ্ধের কথা শোনালেন তারা হলেন,বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন বাবলু,বীর মুক্তিযোদ্ধা এ্যাড রেজাউল কমিক মন্টু,বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম বুলু,  মুক্তিযোদ্ধা মোকছেদুর রহমান ঠান্ডু।
অনুষ্ঠানের শুরুতে বক্তব্য রাখেন, সদর উপজেলা নির্বাহী অফিসার ফিরোজা পারভীন, সহকারি কমিশনার রেবেকা সুলতানা, জেলা শিক্ষা অফিসার হজরত আলী, কালচারাল অফিসার শাহাদাৎ হোসেন।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯