সিরি-এ: জুভেন্টাসকে হারিয়ে শীর্ষস্থান শক্তিশালী করলো ইন্টার


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : ফেব্রুয়ারি ৫, ২০২৪ । ৪:০৬ অপরাহ্ণ
সিরি-এ: জুভেন্টাসকে হারিয়ে শীর্ষস্থান শক্তিশালী করলো ইন্টার

জুভেন্টাসকে ১-০ গোলে হারিয়ে সিরি- এ লিগের শিরোপা জয়ের ক্ষেত্রে নিজেদের আরো এগিয়ে নিয়ে গেছে ইন্টার মিলান। এই জয়ে জুভেন্টাসের থেকে চার পয়েন্ট এগিয়ে গেছে ইন্টার।

সান সিরোতে বিরতির ঠিক আগে ফেডেরিকো গাত্তির আত্মঘাতি গোলে সিমোনে ইনজাগির দলের জয় নিশ্চিত হয়। মৌসুমের সবচেয়ে বড় ম্যাচে স্বাগতিক সমর্থকরা স্টেডিয়ামে কানায় কানায় পূর্ণ ছিল। এনিয়ে সব ধরনের প্রতিযোগিতায় টানা ষষ্ঠ ম্যাচে জয় তুলে নিল ইন্টার।

ম্যাচ শেষে ইনজাগি বলেছেন, ‘ দীর্ঘ পথে আরো একধাপ এগিয়ে যেতে  এটি একটি পদক্ষেপ। কারন এখনো অনেক ম্যাচ বাকি। জুভেন্টাস ছেড়ে কথা বলার মত দল নয়। কিন্তু দারুন কিছু সমর্থকের সামনে দারুন একটি রাত আমরা কাটালাম।

আজকের রাতে দূর্বলতার কোন সুযোগ ছিলনা। ২২ ম্যাচের মধ্যে আমরা ১৮টিতে জয়ী হয়েছি যা সত্যিই আনন্দের। কিন্তু জুভন্টাসের থেকে আমরা মাত্র চার পয়েন্ট এগিয়ে রয়েছি। গত মৌসুমে নাপোলি এই সময় অনেকটাই এগিয়ে ছিল।’

ইন্টারের হাতে এক ম্যাচ বেশী রয়েছে। এ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে শেষ ষোলর ম্যাচেও কঠিন পরীক্ষা অপেক্ষা করছে। সেপ্টেম্বরের পর মৌসুমে দ্বিতীয় পরাজয় বরণ করা জুভেন্টাসের সামনে ইউরোপীয়ান কোন দায়িত্ব নেই।

সিরি-এ’র দুই শীর্ষ গোলদাতা লটারো মার্টিনেজ ও ডুসান ভøাহোভিচ সান সিরোতে খেলতে নেমেছিলেন। কিন্তু তাদের জন্য  নয়, গাত্তির দূর্ভাগ্যের কারনে গোল পেয়েছে ইন্টার।

ম্যাচের প্রায় বেশীরভাগ সময়ই আধিপত্য দেখিয়েছে ইন্টার। কিন্তু জুভেন্টাসও শেষ পর্যন্ত ম্যাচ ছেড়ে দেয়নি। মার্কোস থুরাম প্রথমার্ধে ফেডেরিকো ডিমারকোর লো ক্রস থেকে ইন্টারকে প্রায় এগিয়ে দিয়েছিলেন। কিন্তু তার শটটি ব্রাজিলিয়ান ডিফেন্ডার ব্রেমার কোনমতে রুখে দেন।

জুভেন্টাস প্রথমার্ধে খুব কমই নিজেদের অর্ধ থেকে বেরিয়ে আসতে পেরেছে। কিন্তু ভøাহোভিচ এর মধ্যে কয়েকটি সুযোগ তৈরী করেছিলেন। ৩৭ মিনিটে নিকোলো বারেলার ক্রসে বেঞ্জামিন পাভার্ড ও থুরাম উভয়ই বল ধরতে ব্যর্থ হলেও গাত্তির ডিফ্লেকটেড হয়ে বল গোললাইন অতিক্রম করে।

দ্বিতীয়ার্ধে দুই দলই বেশ আগ্রাসী ছিল। ৬৯ মিনিটে বারেলার একটি শট দুর্দান্ত ভাবে রক্ষা করেন ওজিচে সিজিসনি। ম্যাচ শেষের চার মিনিট আগে ডেনজেল ডামফ্রাইসের নিখুঁত লো ক্রস থেকে মার্কো অরনাটোভিচের শট সেভ করে জুভেন্টাসকে পরাজয়ের ব্যবধান বাড়াতে দেননি গোলরক্ষক সিজিসনি।

দিনের আরেক ম্যাচে কাভিচা কাভারাটসখেলিয়ার বিস্ময়কর গোলে ভেরোনার বিপক্ষে ২-১ গোলের জয় নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়ন নাপোলি। জর্জিয়ান এই তারকার দুর পাল্লার কার্লিং শট ম্যাচ শেষের তিন মিনিট আগে নাপোলিকে জয় উপহার দেয়। ওয়াল্টার মাজ্জারির নাপোলি এই মুহূর্তে টেবিলের সপ্তম স্থানে রয়েছে।

চার পয়েন্ট এগিয়ে চতুর্থ স্থানে থাকা আটালান্টা ৩-১ গোলে হারিয়েছে ল্যাজিওকে।  আগামী সপ্তাহে সান সিরোতে এসি মিলানের মোকাবেলা করবে নাপোলি। রুডি গার্সিয়ার স্থানে নভেম্বরে মাজ্জারি কোচ হিসেবে দায়িত্ব নেকার পর নাপোলি লিগে মাত্র চার ম্যাচে জয়ী হয়েছে।

 

সূত্র : বাসস

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯