বাংলাদেশে নির্বাচন নিয়মতান্ত্রিক প্রক্রিয়া অনুযায়ী পরিচালিত: জাপান


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : জানুয়ারি ১০, ২০২৪ । ৮:৪৪ অপরাহ্ণ
বাংলাদেশে নির্বাচন নিয়মতান্ত্রিক প্রক্রিয়া অনুযায়ী পরিচালিত: জাপান

জাপানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রেস সচিব কোবায়শি মাকি বলেছেন, জাপানের নির্বাচন পর্যবেক্ষক মিশনের পর্যবেক্ষণ মতে বাংলাদেশে নির্বাচন নিয়মতান্ত্রিক প্রক্রিয়া অনুযায়ী পরিচালিত হয়েছে।

তিনি আজ এক বিবৃতিতে বলেন, ‘জাপান আশা করে যে তাদের অন্যতম কৌশলগত অংশীদার বাংলাদেশ গণতান্ত্রিক দেশ হিসেবে তার উন্নয়ন প্রচেষ্টায় আরও অগ্রগতি করবে।’

এতে আরও বলা হয়, জাপান বাংলাদেশের উন্নয়ন ও সমৃদ্ধির জন্য এবং দ্বিপক্ষীয় সম্পর্কের আরও উন্নয়নে সহায়তা অব্যাহত রাখতে চায়।

প্রেস সচিব বলেন, জাপান স্বাগত জানায় যে সামগ্রিকভাবে নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে যদিও সাধারণ নির্বাচনে কিছু অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

বিবৃতিতে বলা হয়, ‘অন্যদিকে, আমরা দুঃখ প্রকাশ করছি যে সাধারণ নির্বাচনের পূর্ববর্তী প্রক্রিয়ায় হতাহতের ঘটনাসহ সহিংসতার ঘটনা ঘটেছে।’

বাংলাদেশে জাপানের সাবেক রাষ্ট্রদূত ওয়াতানাবে মাসাতোর নেতৃত্বে জাপানের পররাষ্ট্র মন্ত্রণালয় এবং ঢাকায় জাপানি দূতাবাসের কর্মকর্তাদের পাশাপাশি বাইরের একজন বিশেষজ্ঞের সমন্বয়ে গঠিত জাপানের একটি নির্বাচন পর্যবেক্ষক মিশন বাংলাদেশে সরেজমিন নির্বাচন পর্যবেক্ষণ কার্যক্রম পরিচালনা করে।

 

সূত্র : বাসস

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১