মৌলভীবাজারের স্থানীয় শহীদ দিবসে জেলা আওয়ামীলীগের শ্রদ্ধা।


কপিল দেব বিশেষ প্রতিনিধি :
প্রকাশের সময় : ডিসেম্বর ২০, ২০২৩ । ১২:৩৫ অপরাহ্ণ
মৌলভীবাজারের স্থানীয় শহীদ দিবসে জেলা আওয়ামীলীগের শ্রদ্ধা।
আজ ২০ ডিসেম্বর মৌলভীবাজারের স্থানীয় শহীদ দিবস। মৌলভীবাজারবাসীর স্বজন হারানো একটি দিন। ১৯৭১ সালের এদিনে পুরো দেশ যখন বিজয়ের আনন্দে ভাসছিল, ঠিক তখন মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ে পাক হানাদারদের ফেলে যাওয়া মাইন বিস্ফেরাণে নিহত হন ৩১ জন ঘরে ফেরার অপেক্ষায় থাকা বীর মুক্তিযোদ্ধা।
দিবসটি উপলক্ষে বুধবার (২০ ডিসেম্বর) সকালে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্য্যালয় মাঠে শহীদস্তম্ভে এক মিনিট নিরবতা পালন শেষে শহীদদের স্মরণে পুস্পস্তবক অর্পণ করা হয়।
ফুল দিয়ে শ্রদ্ধা জানান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মিছবাহুর রহমান, জেলা আওয়ামী লীগের সহ:  সভাপতি অপূর্ব কান্তি ধর,অজয় সেন, জেলা তাঁতীলীগের সভাপতি,আলী হায়দার, জেলা আওয়ামী লীগের উপঃ দপ্তর সম্পাদক এডভোকেট নিখিল রঞ্জন দাশ, একাটুনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান, জেলা যুবলীগের সহ: সভাপতি এডভোকেট গৌছ উদ্দিন নিক্সন প্রমুখ।
এছাড়াও শহীদদের স্মরণে জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন ও শ্রেণী পেশার মানুষ।
জানা যায়, ১৯৭১ সালের এই দিনে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ে স্থাপনকৃত মুক্তিযোদ্ধা কোয়ার্টারে অনাকাঙ্ক্ষিত মাইন বিস্ফোরণে অর্ধ- শতাধিক মুক্তিযোদ্ধা শহীদ হন। পরে মুক্তিযোদ্ধাদের ছিন্নভিন্ন দেহ জড়ো করে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠের দক্ষিণ-পূর্ব প্রান্তে সমাহিত করা হয়। এরপর থেকে প্রতিবছর মৌলভীবাজারবাসী ২০ ডিসেম্বর দিনটিকে স্থানীয়ভাবে যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস হিসেবে পালন করে আসছেন।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১