আসন্ন নির্বাচনে কুমিল্লা ১১টি আসনে মোবাইলকোর্টের দায়িত্বে ২৪জন জুডিঃ ম্যাজিঃ


রবিউল বাশার খান, কুমিল্লা বিভাগীয় ক্রাইম রিপোর্টার
প্রকাশের সময় : ডিসেম্বর ১৫, ২০২৩ । ৫:৩৬ অপরাহ্ণ
আসন্ন নির্বাচনে কুমিল্লা ১১টি আসনে মোবাইলকোর্টের দায়িত্বে ২৪জন জুডিঃ ম্যাজিঃ
প্রতীকী ছবি

আসন্ন ৭ই জানুয়ারি ২০২৪ (রবিবার) অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচন কমিশন কর্তৃক প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগের উদ্দেশ্যে বাংলাদেশ সুপ্রিমকোর্ট এর সাথে পরামর্শক্রমে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের ৩০০টি আসনে ৬৫৩জন সদস্য মোবাইলকোর্টের দায়িত্ব পালন করবেন।

এদের মধ্যে কুমিল্লা ১১টি আসনে দায়িত্ব পালন করবেন যেসব জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটরা তারা হলেন:-

সংসদীয় আসন-২৪৯, কুমিল্লা-১ (দাউদকান্দি-তিতাস উপজেলা) এর দায়িত্বে থাকবেন- ঢাকা, আইন ও বিচার বিভাগ এর সহকারী সচিব মুহাম্মদ ওমর ফারুক ও কুমিল্লা সহকারী জজ আয়শা আক্তার।

সংসদীয় আসন-২৫০, কুমিল্লা-২ (হোমনা-মেঘনা) এর দায়িত্বে থাকবেন- রাঙ্গামাটি অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাহাব উদ্দিন ও কুমিল্লা জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এস. এম আলাউদ্দিন মাহমুদ।

সংসদীয় আসন-২৫১, কুমিল্লা-৩ (মুরাদনগর) এর দায়িত্বে থাকবেন- কুমিল্লা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রট মোঃ আবু বকর সিদ্দিক ও কুমিল্লা সহকারী জজ সাইফুল ইসলাম।

সংসদীয় আসন-২৫২, কুমিল্লা-৪ (দেবীদ্বার উপজেলা) এর দায়িত্বে থাকবেন- ঢাকা, আইন ও বিচার বিভাগ এর সিনিয়র সহকারী সচিব মুরাদ জাহান চৌধুরী ও কুমিল্লা সহকারী জজ তৌফিকুল ইসলাম।

সংসদীয় আসন-২৫৩, কুমিল্লা-৫ (ব্রাহ্মণপাড়া-বুড়িচং উপজেলা) এর দায়িত্বে থাকবেন- খাগড়াছড়ি সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ গোলাম মোস্তফা ও কুমিল্লা সহকারী জজ মাইমানাহ আক্তার মনি।

সংসদীয় আসন-২৫৪, কুমিল্লা-৬ (আদর্শ সদর ও কুমিল্লা সিটি কর্পোরেশন ও সেনানিবাস এলাকা) এর দায়িত্বে থাকবেন- বান্দরবন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল হোছাইন, কুমিল্লা অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমান, কুমিল্লা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দা মোসাদ্দেকা ও কুমিল্লা জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দিদারুল আলম।

সংসদীয় আসন-২৫৫, কুমিল্লা-৭ (চান্দিনা উপজেলা) এর দায়িত্বে থাকবেন- সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কামাল হোসেন ও কুমিল্লা সহকারী জজ মীর মাশহর আহমেদ।

সংসদীয় আসন-২৫৬, কুমিল্লা-৮ (বরুড়া উপজেলা) এর দায়িত্বে থাকবেন- খাগড়াছড়ি অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জাহেদ আহমেদ ও ফেনী সহকারী জজ মোঃ সিদ্দিক আজাদ।

সংসদীয় আসন-২৫৭, কুমিল্লা-৯ (লাকসাম- মনোহরগঞ্জ উপজেলা) এর দায়িত্বে থাকবেন- কুমিল্লা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ আব্বাস উদ্দিন ও কুমিল্লা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তানজিলা আক্তার।

সংসদীয় আসন-২৫৮, কুমিল্লা-১০ (কুমিল্লা সদর দক্ষিণ, লালমাই ও নাঙ্গলকোট) এর দায়িত্বে থাকবেন- কুমিল্লা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিশাত জাহান চৌধুরী, কুমিল্লা সহকারী জজ মোহাম্মদ মিনহাজ উদ্দিন ও বান্দরবন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এ, এস, এম এমরান।

সংসদীয় আসন-২৫৯, কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম উপজেলা) এর দায়িত্বে থাকবেন- ফেনী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইয়েদ মোঃ শাফায়াত ও কুমিল্লা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফারহানা সুলতানা।

নোটিশ সূত্রে আরও জানা যায়- দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে জাতীয় সংসদের ৩০০টি নির্বাচনি এলাকায় ভোটগ্রহণের পূর্বে দুই দিন এবং ভোট গ্রহণের পরে দুই দিন অর্থাৎ ৫ জানুয়ারি ২০২৪ হতে ৯ জানুয়ারী ২০২৪ পর্যন্ত ৫ দিনের জন্য নিয়োজিত থাকবেন। গেলো ১৪ ডিসেম্বর ২০২৩ আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মোর্শেদ আল মামুন ভূইয়ার স্বাক্ষরিত নোটিশ সূত্রে এ প্রতিবেদককে এ তথ্য নিশ্চিত করেছেন কুমিল্লার বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-১ এর বিচারক মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১