সর্বশেষ :

বিসিএস’র ৩২তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত


তোফায়েল আহমেদ, বিশেষ প্রতিনিধি
প্রকাশের সময় : ডিসেম্বর ১৪, ২০২৩ । ১:২২ অপরাহ্ণ
বিসিএস’র ৩২তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে গত বুধবার (১৩ ডিসেম্বর) রাজধানীর ধানমন্ডির বিজিবি ব্যাংকুয়েট হল, সীমান্ত সম্ভারে ৩২তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ সেইসাথে এগিয়ে যাচ্ছে বিসিএস। ওয়ারেন্টি নীতিমালা বাস্তবায়ন ও এমআরপি নীতিমালার উপর গুরুত্ব প্রদান সহ ফোরআইআর প্রযুক্তির ব্যবহার দেশব্যাপী ছড়িয়ে দেয়ার উদ্যোগকে গুরুত্ব দিয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অন্যতম সংগঠন হিসেবে কাজ করার প্রত্যাশা নিয়ে বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এগিয়ে যাচ্ছে ।

 

বিসিএস সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, সহ-সভাপতি মো. রাশেদ আলী ভূইয়া, মহাসচিব কামরুজ্জামান ভূইয়া, কোষাধ্যক্ষ  মোহাম্মদ নজরুল ইসলাম হেলালী, পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম, মনিরুল ইসলাম এবং মোশারফ হোসেন সুমন উপস্থিত ছিলেন।

 

আরো উপস্থিত ছিলেন ইসিএস সভাপতি মোস্তাফিজুর রহমান তুহিন, ইসিএস কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি আনিসুর রাহমান, সাধারণ সম্পাদক শেখ মঈন উদ্দিন মজুমদার (সোহাগ), যুগ্ম সাধারণ সম্পাদক মো. কামাল হোসেন, কোষাধক্ষ্য  মোঃ আনিসুর রহমান শিপন, সাংস্কৃতিক ও সমাজসেবা সম্পাদক মো. আমিনুল ইসলাম এবং নির্বাহী সদস্য  মো. সোহেল বেপারি, মো. মনু মিয়া (মনির হোসেন) ও মো. তানজিল উপস্থিত ছিলেন।

 

আইসিটি আঞ্চলিক সংগঠনগুলোর মধ্যে ইসিএস গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। বিসিএস এর সদস্যরা ইসিএস এরও সদস্য। প্রযুক্তি খাতকে এগিয়ে নিতে বিসিএস মার্কেট পর্যায়ের কার্যক্রম, এমআরপি এবং ওয়ারেন্টি নীতিমালা বাস্তবায়নসহ সার্বিক কার্যাবলীতে ইসিএসকে সঙ্গে রাখবে। পর্যায়ক্রমে এভাবে প্রতিটি আঞ্চলিক আইসিটি সংগঠনকে বিসিএস এর কার্যাবলীর সঙ্গে সংযুক্ত করা হবে ।

 

ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে এই সংগঠনটি দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। যেনো বাংলাদেশের প্রত্যেকটি মানুষের দুয়ার প্রান্তে আইটি সেবাকে পৌছায় দিতে পারেন ।

 

সভার শুরুতেই বিসিএস সভাপতি বিসিএস এর যেসকল সদস্য গত বছর মৃত্যুবরণ করেন তাদের জন্য শোকপ্রস্তাব পেশ করেন । শোকপ্রস্তাব শেষে সদস্যদের আত্মার মাগফেরাত এবং বিভিন্ন রোগে আক্রান্ত রোগীদের জন্য দোয়া ও বিসিএস সদস্যদের সার্বিক উন্নতি কামনা করে দোয়া করা হয় ।

 

আলোচ্যসূচি অনুসারে ৩১তম বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী সভায় উপস্থাপন করেন বিসিএস সভাপতি। ইংরেজী নববর্ষ ২০২৪ সালের শুভেচ্ছা জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করা হয় ।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১