ফিফা বর্ষসেরা কোচের সংক্ষিপ্ত তালিকায় গার্দিওলা, ইনজাগি, স্পালেত্তি


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : ডিসেম্বর ১৪, ২০২৩ । ২:৪৫ অপরাহ্ণ
ফিফা বর্ষসেরা কোচের সংক্ষিপ্ত তালিকায় গার্দিওলা, ইনজাগি, স্পালেত্তি

ম্যানচেস্টার সিটির হয়ে  ট্রেবল জয়ী কোচ পেপ গার্দিওলা ফিফা বর্ষসেরা কোচের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন। এই তালিকায় তার সাথে আরো আছেন উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ফাইনাল খেলা ইন্টার মিলানের কোচ সিমোনে ইনজাগি ও ৩৩ বছর পর নাপোলিকে সিরি-এ শিরোপা উপহার দেয়া কোচ লুসিয়ানো স্পালেত্তি।

বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রন সংস্থা ফিফা আজ এই ঘোষনা দিয়েছে। নারী বিভাগের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন ইংল্যান্ড জাতীয় দলের কোচ সারিনা উইগম্যান, চেলসির এমা হায়েস ও লিগ শিরোপা ও চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ী বার্সেলোনা নারী দলের কোচ জোনাথন গিরালডেজ।

পুরুষ বিভাগে প্রিমিয়ার লিগ, এফএ কাপ ও চ্যাম্পিয়নস শিরোপা জয়ী কোচ গার্দিওলা এই পুরস্কারের জন্য সুস্পষ্ট ফেবারিট। তিনবারের বিজয়ী উইগম্যান গত বছর সেরা কোচের পুরস্কার জয় করেছিলেন। নারী বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডকে পৌঁছে দেবার পিছনে উইগম্যানের অবদান রয়েছে।

যদিও ফাইনালে স্পেনের কাছে পরাজিত হয়ে শিরোপা পাওয়া হয়নি ইংলিশদের। চেলসির হয়ে এফএ নারী সুপার লিগ ও এফএ কাপ বিজয়ী হায়েস আরো একটি সফল মৌসুম কাটিয়েছেন। যুক্তরাষ্ট্রের জাতীয় দলের দায়িত্ব নিতে আগামী মে মাসে চেলসি ছেড়ে যাচ্ছে হায়েস। আগামী ১৫ জানুয়ারি লন্ডনে বিজয়ীর নাম ঘোষনা করা হবে।

 

সূত্র : বাসস

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১