সর্বশেষ :

চ্যাম্পিয়ন্স লিগ: গ্রুপ পর্বে শতভাগ জয় নিয়ে পরের রাউন্ডের টিকেট পেয়েছে সিটি


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : ডিসেম্বর ১৪, ২০২৩ । ২:৪২ অপরাহ্ণ
চ্যাম্পিয়ন্স লিগ: গ্রুপ পর্বে শতভাগ জয় নিয়ে পরের রাউন্ডের টিকেট পেয়েছে সিটি

সার্বিয়ান ক্লাব রেড স্টার বেলগ্রেডকে ৩-২ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন্স লিগের সফল গ্রুপ পর্ব শেষ করেছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। ২০ বছর বয়সী দুই তরুণ মিকাহ হ্যামিল্টন ও ওস্কার ববের সিটির ক্যারিয়ারে প্রথম গোলে ইংলিশ জায়ান্টদের জয় নিশ্চিত হয়। এর মাধ্যমে গ্রুপ পর্বের ৬ ম্যাচে শতভাগ জয় নিয়ে পরের রাউন্ডের টিকেট পেয়েছে সিটিজেনরা।

জি-গ্রুপ বিজয়ী হিসেবে আগেই নক আউট পর্ব নিশ্চিত হয়েছিল সিটির। যে কারনে কালকের ম্যাচে কোচ পেপ গার্দিওলা ৯টি পরিবর্তন করার সাহস দেখিয়েছেন। ইউরোপীয়ান ফুটবলের সর্বোচ্চ আসরে নিজেদের প্রমানের সুযোগ পেয়েছিলেন বব ও হ্যামিল্টন।

আর প্রথম সুযোগেই তারা বাজিমাত করেছেন। ২০১৭ সালে বল বয় হিসেবে কাজ করা হ্যামিল্টনকে ম্যাচ শুরুর আগে যখন গার্দিওলা আলাদা করে পরামর্শ দিচ্ছিলেন সেই ছবিটি সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে।

কোচের আস্থার প্রতিদান দিয়ে ১৯ মিনিটে ওমরি গ্লেজানের পাস থেকে দারুন এক ফিনিশিংয়ে সিটিকে এগিয়ে দেন হ্যামিল্টন। এবারের মৌসুমে বব অবশ্য মূল দলে আগেও খেলেছেন। দ্বিতীয়ার্ধের শুরুতে এই নরওয়েজিয়ানের একক প্রচেষ্টার গোলে ব্যবধান দ্বিগুন করে সফরকারীরা।

তলানির দল হিসেবে বেলগ্রেডের সামনে হারানোর কিছু ছিলনা। যে কারনে অনেকটা নির্ভার হয়ে তারা মাঠে নেমেছিল। সার্বিয়ান চ্যাম্পিয়নদের হয়ে হুয়াং ইন-বেয়ম ৭৬ মিনিটে এক গোল পরিশোধ করেন। কিন্তু অপ্রতিরোধ্য হ্যামিল্টন আবারো সিটির হয়ে নিজেকে প্রমান করেন।

তার আদায় করা পেনাল্টি থেকে কালভিন ফিলিপস ম্যাচ শেষের পাঁচ মিনিট আগে দলের হয়ে তৃতীয় গোল করে। স্টপেজ টাইমে আলেক্সান্দার কাটাই রেড স্টারের হয়ে এক গোল করলে ম্যাচে উত্তেজনা দেখা দেয়। কিন্তু শেষ পর্যন্ত অবশ্য কোন অঘটন হতে দেয়নি গার্দিওলার শিষ্যরা।

২০২১/২২ মৌসুমে লিভারপুুলের পর দ্বিতীয় ইংলিশ দল হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে সবকটি ম্যাচে জয়ের কৃতিত্ব দেখালো সিটিজেনরা।

 

সূত্র : বাসস

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১