সর্বশেষ :

কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র রিফাত আর নেই


রোকসানা আক্তার মজুমদার, ব্যুরো চীফ কুমিল্লা
প্রকাশের সময় : ডিসেম্বর ১৪, ২০২৩ । ১:২৯ অপরাহ্ণ
কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র রিফাত আর নেই
প্রতীকী ছবি

কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত মারা গেছেন। বাংলাদেশ সময় গত বুধবার ১৩ ই ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ৬ টায় এবং সিঙ্গাপুর সময় রাত সাড়ে ৮ টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি। তার ফুসফুসের সংক্রামনের কারণে তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা-৬ (সদর) সংসদীয় আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার।

জানা গেছে, আরফানুল হক রিফাত ১৯৫৮ সালের ২ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন। আরফানুল হক রিফাত কুমিল্লার আদর্শ সদর উপজেলার তথা কুমিল্লা সিটি কর্পোরেশনের মনোহরপুর এলাকার  বাসিন্দা এস এম আতাউল হকের ছেলে৷

জানা গেছে, গত বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) কুমিল্লায় তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ঢাকার বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে দুদিন চিকিৎসা নেয়ার পর গত রবিবার (১০ ডিসেম্বর) তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেয়া হয়। সেখানেই তিনি মারা গেছেন।

সূত্র জানায়, আরফানুল হক রিফাত কুমিল্লা জিলা স্কুল থেকে ১৯৭৪ সালে এসএসসি পাশ করেন। পরবর্তীতে তিনি কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে এইচএসসি ও একই কলেজ থেকে স্নাতক ডিগ্রি লাভ করেন। কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দিন বাহারের অনুসারী হিসেবে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হন। ১৯৮০ সালে শহর ছাত্রলীগের সভাপতির পদ লাভ করেন। ১৯৮১ সালে তিনি কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ছাত্র সংসদ ছাত্রলীগের প্যানেলে বহিঃক্রীড়া ও ব্যায়ামাগার সম্পাদক নির্বাচিত হন।

১৯৯৬ সালে তিনি কেন্দ্রীয় যুবলীগের সদস্যপদ লাভ করেন। পরবর্তীতে কুমিল্লা জেলা যুবলীগের সহসভাপতির দায়িত্ব পালন করেন। ২০১৭ সালে তিনি কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ লাভ করেন। এছাড়া আরফানুল হক রিফাত ২০১০ সাল থেকে কুমিল্লা জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি এবং জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

২০২২ সালের ১৫ জুনের নির্বাচনে কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন লাভ করেন এবং  সিটি করপোরেশনের প্রথম আওয়ামী লীগ মনোনীত মেয়র নির্বাচিত হন‌।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার,জেলা প্রশাসক ও পুলিশ সুপার সহ বিভিন্ন সংগঠন।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১