সর্বশেষ :

সেবা মুক্ত স্কাউট গ্রুপের শীতার্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ


রাম চন্দ্র সরকার, সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি
প্রকাশের সময় : ডিসেম্বর ১৩, ২০২৩ । ২:১১ অপরাহ্ণ
সেবা মুক্ত স্কাউট গ্রুপের শীতার্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ

মানবতার বোধ জাগ্রত হোক বিবেকের তাড়নায় – এই প্রতিপাদ্য শ্লোগানকে সামনে রেখে সিরাজগঞ্জের ঐতিহ্যবাহী সেবামূলক সংগঠন সেবা মুক্ত স্কাউট গ্রুপের প্রতি বছরের ন্যায়ে যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশী কৃতি সন্তানদের সহযোগিতায়  হতদরিদ্র ও অসহায় শীতার্থ মানুষের মাঝে ৩০০ শত শীতবস্ত কম্বল বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১২ ডিসেম্বর ২০২৩) সকাল ৭ টায় কালেক্টরেট স্কুল এন্ড কলেজ মাঠে যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশীদের সহযোগিতায় সেবা মুক্ত স্কাউট গ্রুপের আয়োজনে হতদরিদ্র ও অসহায় শীতার্থ মানুষের হাতে শীতবস্ত তুলেদেন, অনুষ্ঠানের প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গনপতিরায়।

অনুষ্ঠানে প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক গণপতি রায় তিনি বলেন, সারাদেশের মতো সিরাজগঞ্জে শীতের শুরুতে  যমুনা নদীর পাড়ের অবস্থিত গ্রামগুলো শীতে কাঁপছে। এই কারণে বেড়েছে গরিব দুস্থ ও অসহায় মানুষের দুর্ভোগ।

এলাকার গরিব দুস্থ ও অসহায় মানুষেরা শীতের তীব্রতায় কষ্ট পাচ্ছেন। তাই তাদের কষ্ট লাঘবের জন্য প্রতি বছরের মতো এবারও সেবা মুক্ত স্কাউট গ্রুপ সংগঠনের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে।

একজন মানুষ হয়ে আর একজন অসহায় মানুষের পাশে দাঁড়ানো সকলের নৈতিক দায়িত্ব। আমাদের জেলা প্রশাসন পক্ষ থেকেও এ ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে। তেমনি সেবা মুক্ত স্কাউট গ্রুপটি অসহায় দুস্থদের পাশে দাঁড়িয়েছে।

এদিক বিবেচনা করে সমাজের সকল বিত্তবান মানুষদেরকে অসহায় শীতার্ত নারী-পুরুষদের সহযোগিতায় এগিয়ে আসার আহ্বান জানান এই সংগঠনের একদল তরুণ।

এসময়ে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস, সিরাজগঞ্জ জেলা  স্কাউটের সহকারী কমিশনার মো. খালেকুজ্জামান খান (এলটি), সেবা মুক্ত স্কাউট গ্রুপের সহ-সভাপতি গোলাম মোস্তফা রুবেল, সেবা মুক্ত স্কাউট গ্রুপের গ্রুপ সম্পাদক মো. রফিকুল ইসলাম শামীম, সেবা মুক্ত স্কাউট গ্রুপের (আর এস এল) অধ্যাপক মো. আসলাম সেখ, অন্বেষণ মুক্ত স্কাউট দলের প্রতিষ্ঠাতা সম্পাদক মো. হোসেন আলী (ছোট্ট) প্রমূখ।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন সেবা মুক্ত স্কাউট গ্রুপের সিনিয়র রোভার মেট মাছুম বিল্লাহ মাহি, মো. আশিকুর রহমান আশিক, সহকারী ইউনিট লিডার মো. হানিফ, ইউনিট লিডার মো. হাফিজুর রহমান, গার্ল ইন স্কাউট ইউনিট লিডার মনিরা সুলতানা, সহ রোভার এবং স্কাউট সদস্য ও গার্ল ইন রোভার ও রোভার সদস্যরা। সিরাজগঞ্জে সেবা মুক্ত স্কাউট গ্রুপের দরিদ্রদের জন্য শীতবস্ত্রের ভালোবাসা অব্যাহত থাকবে।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১