সিরাজগঞ্জে অভিবাসন ও দক্ষতা উন্নয়ন সেমিনার অনুষ্ঠিত


রাম চন্দ্র সরকার, সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি
প্রকাশের সময় : ডিসেম্বর ১৩, ২০২৩ । ১০:০৭ অপরাহ্ণ
সিরাজগঞ্জে অভিবাসন ও দক্ষতা উন্নয়ন সেমিনার অনুষ্ঠিত

থাকবো ভালো, রাখবো ভালো দেশ বৈধ পথে প্রবাসীর আয়-গরবো বাংলাদেশ’ এই শ্লোগানকে সামনে নিয়ে সিরাজগঞ্জে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক  সেমিনার এবং দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান জন্য অভিষ্ট  জনগোষ্ঠীর সাথে জনসংযোগ সভা  অনুষ্ঠিত হয়েছে।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে সিরাজগঞ্জ সদর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) এই সেমিনারের আয়োজন করে।

বুধবার (১৩ ডিসেম্বর ২০২৩) বিকেলে সিরাজগঞ্জ সদর মুলিবাড়ী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, সিরাজগঞ্জ সদর এ  নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন বিষয়ক সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলার ১০ নং সয়দাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নবীদুল ইসলাম তিনি তার বক্তব্যে বলেন,নিরাপদ ও বৈধভাবে  বিদেশে গমন  করে চাকুরী বা কাজ করতে গেলে অব্যশই প্রশিক্ষণ গ্রহন করে যেতে হবে। এ জন্য জনসচেতনতা বৃদ্ধি করতে হবে।

উক্ত সেমিনার অনুষ্ঠানের সভাপতিত্ব করেন- অত্র টিটিসির অধ্যক্ষ মোঃ আনোয়ার হোসেন তিনি তার বক্তব্যে বলেন,বর্তমানে কারিগরি প্রশিক্ষনের কোন বিকল্প নেই। নিজেকে দক্ষ করতে হলে এই প্রশিক্ষন নিতে হবে। একজন জনগন দক্ষ হলেই সে জনশক্তিতে পরিনত হবে।

কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ নিয়ে অনেকেই দক্ষতার সাথে দেশ বিদেশে কাজ করছে এবং দেশের ভামুর্তি উজ্জল করছেন।

এ সময়ে ১০ নং সয়দাবাদ ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ রিগেন তালুকদার সহ বিভিন্ন দেশে বিদেশেগামীরা সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১