সাতকানিয়ায় দখলমুক্ত ঐতিহাসিক কানপুকুরেই হবে সাঁতার প্রতিযোগিতা


আব্দুল্লাহ আল মারুফ, চট্টগ্রাম জেলা প্রতিনিধি
প্রকাশের সময় : ডিসেম্বর ১৩, ২০২৩ । ৯:০১ অপরাহ্ণ
সাতকানিয়ায় দখলমুক্ত ঐতিহাসিক কানপুকুরেই হবে সাঁতার প্রতিযোগিতা
প্রতীকী ছবি

সম্প্রতি সময়ে সাতকানিয়া উপজেলা প্রশাসন সাঁড়াশি অভিযান পরিচালনা করে দির্ঘদিন ধরে অবৈধ দখলবাজদের দখল থেকে উদ্ধারকৃত সরকারী সম্পত্তি ঐতিহাসিক কানুপুকুরে এবার মহাসমারোহে অনুষ্ঠিত হতে যাচ্ছে মহান বিজয় দিবস উপলক্ষে ‘সাঁতার প্রতিযোগিতা’।

মহান বিজয় দিবস-২৩ উপলক্ষে আগামী ১৫ ডিসেম্বর সকাল ১১:৩০ টায় এই কানপুকুরেই অনুষ্ঠিত হবে সাঁতার প্রতিযোগিতা। ক ও খ দুটি গ্রুপে অনুষ্ঠিতব্য সাঁতার প্রতিযোগিতা সকলের জন্য উন্মুক্ত থাকবে।

সাতকানিয়া উপজেলা প্রশাসন জানিয়েছে, আগামী ১৪ ডিসেম্বর পর্যন্ত উপজেলা পরিষদ প্রশাসনিক ভবনের ২১৩ নং কক্ষে আবেদন করা যাবে। প্রতিযোগিতায় বিজয়ীদের জন্য রয়েছে আকর্ষণীয় পুরস্কারের ব্যবস্থাও করা হয়েছে। মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত এই সাঁতার প্রতিযোগিতায় অধিক সংখ্যক প্রতিযোগীদের অংশ গ্রহন করে প্রতিযোগিতাকে উৎসবমুখর করে তোলতে বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন উপজেলা প্রশাসন।

উল্লেখ্য, প্রায় ৪০ বছর ধরে অবৈধ দখলে থাকা সরকারী সম্পত্তি ঐতিহাসিক কানুপুকুর উদ্ধার করেছে উপজেলা ভূমি অফিস, সাতকানিয়া। উপজেলা প্রশাসনের উদ্যোগে কানপুকুরে সাঁতার প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে মুলতঃ ঐতিহাসিক কানপুকুরে সরকারী আধিপত্য প্রতিষ্ঠা করা হবে বলে মনে করছেন সুশীল সমাজের প্রতিনিধিরা। উপজেলা প্রশাসনের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে বি়ভিন্ন শ্রেনী পেশার মানুষ জন। সরকারীভাবে এমন কার্যক্রম চালু থাকলে ভবিষ্যতে অসাধু কোন মহল সরকারী সম্পত্তি দখলে উৎসাহিত হবেনা।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০৩১