সর্বশেষ :

পঞ্চগড়ে তিন দিনব্যাপী খাদ্য ভিত্তিক পুষ্টি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত


ইমরান হোসেন, স্টাফ রিপোর্টার
প্রকাশের সময় : ডিসেম্বর ১৩, ২০২৩ । ৭:০৪ অপরাহ্ণ
পঞ্চগড়ে তিন দিনব্যাপী খাদ্য ভিত্তিক পুষ্টি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

পঞ্চগড়ে সদর উপজেলায় বিভিন্ন দপ্তরের মাঠকর্মীদের নিযে খাদ্য ভিত্তিক (ফলিত পুষ্টি) তিন দিনের পুষ্টি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার সকালে পঞ্চগড় সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা প্রশিক্ষণ ইনিস্টিটিউট (বারটান) এর বাস্তবায়নে কৃষি অফিসের হলরুমে তিন দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয় ৷

 

আজ বুধবার প্রশিক্ষণের তৃতীয় দিনে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. রিয়াজউদ্দিন, উপজেলা কৃষি কর্মকর্তা মো.কামাল হোসেন, প্রধান বৈজ্ঞানিক আঞ্চলিক কর্মকর্তা (বারটান) ডঃ মো. আব্দুর রাজ্জাক, সাইন্টিস্ট রাশেদুল ইসলাম প্রশিক্ষণ প্রদান করেন। প্রশিক্ষনের বিষয়বস্তু নিরাপদ খাদ্য, আমিষ জাতীয় খাদ্য, স্বাস্থ্যসম্মত পূষ্টিকর খাদ্য খাবার ও খাবারের নিয়ম বিষয়ে সচেতনতার লক্ষে মানুষের মাঝে খাদ্যের উপকারিতা ও ক্ষতির বিষয়ে প্রচার প্রচারণা প্রসারে সকলের প্রতি আহ্বান জানানো হয়।

 

এসময়, পঞ্চগড় জেলার শিক্ষক, প্রাণী ও মৎস, ইমাম, পুরোহিত, তথ্য, এনজিও মহিলা বিষয়ক, স্বাস্থ্য কর্মী, মিডিয়া কর্মী সহ বিভিন্ন দপ্তরের ৩০ জন  প্রশিক্ষনার্থী এই প্রশিক্ষনে অংশ নেয়।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১