সর্বশেষ :

জুড়ীতে রাতের আঁধারে কৃষকের ফসল লন্ডভন্ড করেছে দুর্বৃত্তরা


কপিল দেব, মৌলভীবাজার বিশেষ প্রতিনিধি
প্রকাশের সময় : ডিসেম্বর ১৩, ২০২৩ । ৬:৪১ অপরাহ্ণ
জুড়ীতে রাতের আঁধারে কৃষকের ফসল লন্ডভন্ড করেছে দুর্বৃত্তরা

মৌলভীবাজারের জুড়ী উপজেলার ফুলতলা ইউনিয়নের সালমান মিয়া নামের এক কৃষকের মিষ্টি কুমড়া কেটে লন্ডভন্ড করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (১২ ডিসেম্বর) রাতের আঁধারে উপজেলার কোনাগাঁ গ্রামে এ ঘটনা ঘটেছে৷

গ্রামবাসীর কাছ থেকে জানা যায়, কৃষক সালমান মিয়ার নিজস্ব কোনো জমি নেই। তিনি অন্যের জমি বর্গা নিয়ে চাষাবাদ করেন। চলতি মৌসুমে তিনি বর্গা নেয়া ৩০ শতাংশ জমির উপর মিষ্টি কুমড়া চাষ করেন। মঙ্গলবার রাতে তার রোপণকৃত ওই ৩০ শতাংশ জমির সমস্ত মিষ্টি কুমড়ার গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা।

জানা যায়, ৫ ভাই ৩ বোন নিয়ে অভাব অনটনের সংসার কৃষক সালমান মিয়ার। পরিবারে বাবা না থাকায় ফসিল জমিতে চাষাবাদ করে কোনোমতে জীবনযাপন করছে এই পরিবারটি।

কৃষক সালমান মিয়ার মা সামারুন বেগম বলেন, আমার ছেলে সকালে জমিতে গিয়ে দেখে সমস্ত মিষ্টি কুমড়ার গাছ কাটা। কে বা কারা কেটেছে আমার ছেলে বলতে পারে না। সে এলাকার অন্য এক লোকের জমিতে বর্গা চাষ করে।

তিনি আরও বলেন, আমার ছেলের কষ্টের ফসল যারা কেটে নষ্ট করেছে তাদের বিচার আমি চাই।

স্থানীয়রা বলেন, সালমান মিয়া একজন সাধারণ কৃষক। সে অন্যের জমি বর্গা নিয়ে দিনরাত পরিশ্রম করে চাষাবাদ করছে। তার রোপণকৃত জমির মিষ্টি কুমড়ার গাছ কেটে যারা এ জঘন্য কাজ করেছে আমরা তাদের বিচার চাই।

এবিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল আলিম সেলু বলেন, আমি এই ঘটনাটি শুনেছি। যারা এই কাজ করেছে তাদের সুষ্ঠ তদন্তের মাধ্যমে দ্রুত আইনের আওতায় আনা হবে।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১