আগামী শুক্রবার থেকে যশোরে শুরু হচ্ছে ইজতেমা


এম,লোকমান রাসেল, বেনাপোল (যশোর) প্রতিনিধি
প্রকাশের সময় : ডিসেম্বর ১৩, ২০২৩ । ৯:২০ অপরাহ্ণ
আগামী শুক্রবার থেকে যশোরে শুরু হচ্ছে ইজতেমা

আগামী শুক্রবার (১৫ ডিসেম্বর) জেলা তাবলীগ জামাত মাওলানা সাদ গ্রুপের আয়োজনে শহরের মারকাস মসজিদ মাঠে ইজতেমা শুরু হবে। শুক্রবার ফজরের নামাজের পর আমবয়ানের মধ্যদিয়ে ইজতেমার আনুষ্ঠানিকতা শুরু হবে। এদিন লক্ষাধিক মানুষের জামায়েতের জন্য মাঠ প্রস্তুত করা হয়েছে।

যশোর উপশহরের মারকাস মসজিদ মাঠে ইজতেমার সব আয়োজন সুষ্ঠুভাবে সম্পন্ন করা হয়েছে। যশোর জেলা তাবলীগ ইজতেমার আমির এস এম ইয়ামানুর রহমান জানান, ইজতেমার জন্যে প্রায় ৭ লাখ বর্গফুট জায়গা প্রস্তুত করা হচ্ছে। গোটা মাঠ ত্রিপল ও চট দিয়ে ঢেকে দেওয়া হচ্ছে। খুলনা বিভাগের ১০ জেলা ছাড়াও ফরিদপুর, রাজবাড়ী, গোপালগঞ্জ, মাদারীপুর, শরিয়তপুর, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, নাটোর ও পাবনা থেকে মুরুব্বিরা ইজতেমায় আসবেন। আরব, ইন্দোনেশিয়া, ভারত থেকে জামায়াতে আসবেন।

১৫ ডিসেম্বর ফজরের পর আমবয়ানের মাধ্যমে ইজতেমার কার্যক্রম শুরু হবে। আশা করা যায় প্রায় দু’লাখ মানুষের সমাগম ঘটবে ইজতেমায়।

ইজতেমা মাঠের জিম্মাদার মাওলানা শফি বলেন, ইজতেমা ময়দানের সব কাজ ইতিমধ্যে শেষ হয়েছে। বিশাল জায়গা জুড়ে অবস্থিত মাঠটি ত্রিপল দিয়ে ঘেরা হয়েছে। হাজার হাজার মুসল্লির পয়নিষ্কাশনের জন্য ২৫০টি টয়লেটের ব্যবস্থা রয়েছে। এছাড়া দুই শতাধিক অজু ও গোসলখানা নির্মাণ করা হয়েছে। অর্ধশতাধিক মাইক টাঙানো হয়েছে। ইজতেমা মাঠে মুসল্লিদের প্রবেশের জন্য চারটি গেট নির্মাণ করা হয়েছে। আগামী ১৭ ডিসেম্বর রোববার সকাল ১১টায় আখেরি মোনাজাতের মাধ্যমে ইজতেমা শেষ হবে।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১