সুনামগঞ্জ-৫ আসনের মুহিবুর রহমান মানিক ও শামিম আহমদ চৌধুরীকে শোকজ


ফজল উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি
প্রকাশের সময় : ডিসেম্বর ১২, ২০২৩ । ৯:৩৫ অপরাহ্ণ
সুনামগঞ্জ-৫ আসনের মুহিবুর রহমান মানিক ও শামিম আহমদ চৌধুরীকে শোকজ

সুনামগঞ্জ-৫ আসনে সংসদ সদস্য পদপ্রার্থী মুহিবুর রহমান মানিক ও শামিম আহমদ চৌধুরীকে শোকজ করা হয়েছে। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় বাংলাদেশ আওয়ামী লীগের নৌকার মনোনীত প্রার্থী মহিবুর রহমান মানিক ও আওয়ামী স্বতন্ত্র প্রার্থী শামিম আহমেদ চৌধুরীকে শোকজ করেছে নির্বাচন কমিশন।

সোমবার (১১ ডিসেম্বর) নির্বাচন অনুসন্ধান কমিটির সদস্য সিনিয়র সহকারী জজ বেলাল হোসেন স্বাক্ষরিত পৃথক পত্রে নির্বাচনের আগে অনিয়ম ও নির্বাচন আচরণবিধি লঙ্ঘন করায় উভয় প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

পত্রে উল্লেখ করা হয়, উভয় প্রার্থী মনোনয়নপত্র দাখিলের আগে ও পরে সড়ক পথে মোটরসাইকেল শোডাউন ও আনন্দ মিছিল, মতবিনিময় সভা, গনসংযোগ ও উঠান বৈঠকে জনসমাগম করা ও প্রার্থীদের বক্তব্যে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন। যা একাধিক স্থানীয় ও জাতীয় মিডিয়ায় প্রকাশ পেয়েছে বলে উল্লেখ করা হয়।

এতে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থী আচরণবিধি মালা ২০১৮ এর বিধি ৩, ৬ (খ), ৬ (গ) ৮ (ক) ও ১২ ভঙ্গ করা হয়েছে মর্মে উল্লেখ করা হয়।সে কারণে স্বতন্ত্র প্রার্থী শামিম আহমদ চৌধুরীকে আগামী ১৩ ডিসেম্বর ২০২৩ এবং মহিবুর রহমান মানিককে আগামী ১৪ ডিসেম্বর ২০২৩ সকাল ১১ ঘটিকার মধ্যে সংশ্লিষ্ট কমিটিকে লিখিত ব্যাখ্যা প্রদানের নির্দেশ দেয়া হয়েছে।

পুরোনো সংখ্যা

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১